প্রচারে বাম প্রার্থী মনোদীপ ঘোষ

CPIM: ‘দিনটা ভুলব না’, সামনে CPIM প্রার্থী, হাউহাউ করে কান্না মহিলার! যা ঘটল, অবাক করার মতো

সোমনাথ ঘোষ, জিরাট: রবিবাসরীয় প্রচারে হুগলির বাম প্রার্থী মনোদীপ ঘোষ বলাগড়ের চাঁদরা থেকে খালপার মিলনগড় হয়ে দক্ষিণ মিলনগড় জিরাট হাটতলায় শেষ করেন প্রথম পর্যায়ে প্রচার। দক্ষিণ মিলনগড়ের বাম কর্মী সুনীল হালদারের বাড়িতে খাওয়া দাওয়া করেন মনোদীপ। সুনীল প্রান্তিক চাষী।

মুলি বাঁশের বেড়ার ঘরে বসবাস করেন। পাটকাঠির ঘেরা রান্না ঘরে কাঠের উনুনে রান্না করেন সুনীলের স্ত্রী সরস্বতী হালদার। পরিপাটি করে খেতে দেন বাম প্রার্থীকে। টকের ডাল, আলু ভাজা, ডিমের ডালনা দিয়ে অতিথি আপ্যায়ন করেন। লোকসভা কেন্দ্রের প্রার্থী তাঁর বাড়িতে খেলেন এই আনন্দে হাউ হাউ করে কেঁদে ফেলেন সরস্বতী। বলেন, ”আমি খুশি, উনি আমার বাড়িতে খেলেন। এই দিনটা ভুলব না।”

আরও পড়ুন: রবিবার থেকে দক্ষিণবঙ্গের ৬ জেলায় রেড অ্যালার্ট! চলবে তাপপ্রবাহ! বৃষ্টির দিনক্ষণও জানাল হাওয়া অফিস

ওই পরিবারের আপ্যায়নে খুশি হন মনোদীপও। বাম প্রার্থী বলেন, ”এই প্রচন্ড গরমেও প্রচারে ভাল সাড়া মিলছে।” যে বাড়িতে তিনি খাওয়া দাওয়া করলেন সেই পরিবার একেবারেই প্রান্তিক। বাম প্রার্থীর কথায়, ”সব দিক থেকেই ওই পরিবার বঞ্চিত। রান্নার গ্যাস নেই, আবাসের ঘর পাননি, একশ দিনের কাজ বন্ধ, তাই আর্থিক কষ্টে চলছে। সরকারি প্রকল্পের বিজ্ঞাপনে কোটি কোটি টাকা খরচ হয়। অথচ প্রকৃত উপভোক্তারা কিছু পান না।