দার্জিলিংয়ে ভোটে কেন্দ্রীয় জওয়ানেরা

Lok Sabha Elections 2024 2nd Phase: ভোটের দিন, দার্জিলিং; আর কী চাই! পাহাড়ের রানিকে দেখে কী করলেন জওয়ানেরা?

দার্জিলিং: লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট হচ্ছে দার্জিলিং লোকসভা কেন্দ্রে। যেখানে সমতলের বিভিন্ন এলাকায় গরমের দাবদাহ ক্রমশ বেড়েই চলেছে। সেখানে শৈলশহর দার্জিলিংয়ে তাপমাত্রার পারদ এখনও পর্যন্ত বাড়েনি। দার্জিলিংয়ে সকাল থেকেই শীতল আবহাওয়া। আর এই পরিস্থিতিতে নির্বাচন কর্মী থেকে শুরু করে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা উপভোগ করছেন এই আবহাওয়া।

প্রথম দফার নির্বাচন পর্বে যে সমস্ত এলাকায় ভোট হয়েছে। সেখানে তাপমাত্রা ছিল অনেকটাই বেশি। তাই পাহাড়ে ঠান্ডা আবহাওয়ায় বেশ ফুরফুরে মেজাজেই রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জাওয়ানেরা। কেন্দ্রীয় বাহিনীর এক জাওয়ান বাল কৃষ্ণা জানান, তাঁর বাড়ি মধ্যপ্রদেশে। সেখানে এখন বেশ অনেকটাই গরম পড়েছে।

আরও পড়ুন: ২৬ হাজার চাকরি গেল! মালদহ থেকে এক বাক্যেই মোদি বোঝালেন, আসল অস্ত্র এবার হাতে!

প্রথম দফার লোকসভা নির্বাচনে সমতলে থাকার ফলে গরমে নাজেহাল অবস্থা ছিল তাঁদের। তাই দার্জিলিং লোকসভা নির্বাচনের কাজে আসার পর থেকে আনন্দে রয়েছেন তাঁরা। ইতিমধ্যেই বাড়ির জন্য বেশ কিছু কেনাকাটা করেছেন তাঁরা। ঘুরে দেখেছেন দার্জিলিংয়ের বেশ কিছু এলাকা। তাই দার্জিলিংয়ের লোকসভা নির্বাচনে কাজে আসার পর তাঁরা অনেকটাই খুশি।

আরও পড়ুন: বুথের বাইরে ‘দেখে নেব তোকে’ হুঁশিয়ারি সুকান্ত মজুমদারের, বালুরঘাটে বিরাট উত্তেজনা! হলটা কী?

আরেক কেন্দ্রীয় বাহিনীর জাওয়ান বজরঙ্গি ঠাকুর জানান, তাঁর বাড়ি বিহার রাজ্যে। লোকসভা নির্বাচনের প্রথম দফায় তিনি ছিলেন আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে। সেখানে তীব্র গরমের মধ্যে তাঁদের কাজ করতে হয়েছে। তবে দার্জিলিং লোকসভা কেন্দ্রের ভোটের জন্য দার্জিলিংয়ে আসার পর থেকে তাঁরা অনেকটাই স্বস্তিতে রয়েছেন। এখানে গরম নেই বললেই চলে। উল্টে রাতের দিকে আবহাওয়ার উষ্ণতা অনেকটাই কমে যায়। রীতিমতো শীতবস্ত্র পড়ে কাজ করতে হচ্ছে তাঁদের। তাই দার্জিলিং লোকসভা কেন্দ্রের ভোটে তাঁরা আনন্দে রয়েছেন।

বছরের অন্য সময় তাঁদের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াতে হয় কাজের জন্য। কিছুদিন আগেই গরম জায়গা থেকে তাঁরা এসেছেন। সমতলে যেভাবে ক্রমাগত বেড়েই চলেছে উষ্ণতার পারদ। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে শৈলশহর দার্জিলিংয়ে ঠান্ডার আমেজ স্বস্তি দিয়েছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের। তাই তো দার্জিলিং লোকসভা কেন্দ্রের নির্বাচনে আসার পর থেকে মুখে হাসি ফুটেছে কর্তব্যরত কেন্দ্রীয় বাহিনীর জওয়াদের।

অনির্বাণ রায়