প্রাণ বাঁচাতে বাড়ি ছেড়ে পালাচ্ছেন মহিলারা! আহত কমপক্ষে ১০, ভোটের আগেই উত্তপ্ত মুর্শিদাবাদ

Bombing: প্রাণ বাঁচাতে বাড়ি ছেড়ে পালাচ্ছেন মহিলারা! আহত কমপক্ষে ১০, ভোটের আগেই উত্তপ্ত মুর্শিদাবাদ

মুর্শিদাবাদ: লোকসভা ভোটের মুখে বোমাবাজিতে উত্তপ্ত মুর্শিদাবাদ। ছাগলের ধান খাওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ। ব্যাপক বোমাবাজি এলাকায়। প্রাণ বাঁচাতে গ্রাম ছেড়ে পালালেন মহিলারা। শনিবার সকালে এই সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে মুর্শিদাবাদের ভরতপুর।

রাস্তার ওপর চলে ব্যাপক বোমাবাজি। বোমের আঘাতে জখম হন ১০ জন গ্রামবাসী। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয়েছে। বর্তমানে তাদের সেখানেই চিকিৎসা চলছে।

আরও পড়ুন: দ্রুত শেষ হয়ে যায় ল‍্যাপটপের চার্জ? এই ‘সিক্রেট বাটন’ অন করে দিন, কয়েকগুণ বেড়ে যাবে ব‍্যাটারি, ৯৯% লোকজন জানেই না

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে মুর্শিদাবাদের ভরতপুর থানার অন্তর্গত সরডাঙ্গা বিন্দারপুর গ্রামে পুরনো বিবাদকে নিয়ে নতুন করে গোষ্ঠীর সংঘর্ষের ঘটনাটি ঘটে। এক পক্ষের ছাগল অন্য পক্ষের ফসল খাওয়া নিয়ে গন্ডগোলের সূত্রপাত হয়।

প্রাথমিকভাবে বাক-বিতণ্ডা শুরু হলেও কিছুক্ষণের মধ্যে ধস্তাধস্তিতে পরিণত হয়। গন্ডগোল চলাকালীন এক পক্ষ অন্য পক্ষের ওপরে ব্যাপক বোমাবাজি শুরু করে বলে অভিযোগ। বোমের আঘাতে আহত হন মহিলা বৃদ্ধ-সহ প্রায় ১০ জন। এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়লে একে একে গ্রাম ছাড়তে শুরু করেন মহিলারা।

আরও পড়ুন: রোদ লেগে পুড়ে যাচ্ছে ত্বক? রান্নাঘরেই আছে অস্ত্র, নিমেষে গায়েব হবে জেদি ট্যান

মুর্শিদাবাদ জেলা তৃণমূলের সাংগঠনিক সভাপতি অপূর্ব সরকার, তার দাবি ‘ গ্রাম্য বিবাদ নিয়ে গন্ডগোল। এই সঙ্গে রাজনীতির কোনো যোগ নেই। পুলিশ নিরপেক্ষভাবে তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা নেবে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ভরতপুর থানার পুলিশ। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গ্রামেমোতায়েন করা হয়েছে পুলিশ বাহিনী।

কৌশিক অধিকারী