তৃণমূল নেতার মৃত্যুতে শোকের ছায়া

TMC Leader Death: তৃতীয় দফা ভোটের আগেই সানস্ট্রোকে মৃত্যু তৃণমূলের শ্রমিক নেতার, দলে শোকের ছায়া

মুর্শিদাবাদ:  সানস্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যু হল জঙ্গিপুরের আইএনটিটি ইউসি-র সহ-সভাপতি পরেশনাথ দাসের। দলীয় প্রার্থী খলিলুর রহমানের সমর্থনে প্রখর রোদের মধ্যে দেওয়াল লিখন ও পতাকা টাঙানোর কাজ করাকালীন গত শুক্রবার সানস্ট্রোকে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন পাঁচগ্রাম গ্রাম পঞ্চায়েতের বলাশপুরের বাসিন্দা পরেশনাথ দাস।

মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে ভর্তি করা হলে কিছুটা সুস্থ হওয়ায় বাড়ি নিয়ে আসা হয়। কিন্তু শুক্রবার সন্ধ্যায় ফের শারীরিক অবস্থার অবনতি হয় এবং বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ছোট থেকেই রাজনীতির সঙ্গে জড়িত পরেশনাথ দাস। এলাকায় সকলের সঙ্গে খুব ভাল সম্পর্ক ছিল। সকলের বিপদে আপদে পাশে দাঁড়িয়েছেন তিনি। তৃণমূল প্রার্থী খলিলুর রহমানের সমর্থনে জোরকদমে প্রচারের কাজ চালাচ্ছিলেন।

আরও পড়ুন: দইয়ের এই পদ খেলেই শরীর হবে ‘ঠান্ডা ঠান্ডা-কুল কুল’, হুড়মুড়িয়ে কমবে ওজন! রইল সহজ রেসিপি

কিন্তু ভোটের আগে পরেশবাবুর মৃত্যুতে শোকের ছায়া রাজনৈতিক মহলে। শনিবার দলীয় নেতৃত্ব ও কর্মীরা এসে শেষ শ্রদ্ধাজ্ঞাপন করেন। দাদা মেঘনাদ দাস বলেন, ‘ভাই আগাগোড়ায় রাজনীতির সঙ্গে নিবিড়ভাবে জড়িত ছিল। রাজনীতি ছাড়া আর কিছু বুঝত না। আর রাজনীতির কাজ করাকালীনই ওঁর মৃত্যু হল। তবে ভাইয়ের এই আকস্মিক মৃত্যু আমরা মেনে নিতে পারছি না।’ নবগ্রাম ব্লক আইএনটিটিইউসি-র সভাপতি রাজু রহমান বলেন, ‘পরেশবাবুর মৃত্যু রাজনৈতিক মহলে একটা বড় ক্ষতি করে দিল। ওঁর মৃত্যুতে আমরা শোকাহত।’

আরও পড়ুন: অনেকক্ষণ AC চালিয়েও ঘর ঠান্ডা হয় না! সঠিক উচ্চতায় এসি লাগিয়েছেন তো? জানুন বাড়ির জন্য সঠিক এসি কোনটি

আগামী ৭ মে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ রয়েছে জঙ্গিপুরে। সেই কাজই করছিলেন পরেশনাথ দাস। কাজের মধ্যে থেকেই সানস্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তৃণণূলের শ্রমিক সংগঠনের নেতার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর।

প্রণব বন্দ্যোপাধ্যায়