রাত জেগে নয়, মাত্র তিন চার ঘন্টা পড়েই রাজ‍্যে নবম! বাঁকুড়ার অরুণিমা জানালেন ‘সফলতার সিক্রেট’

WBBSE Madhyamik Result 2024: রাত জেগে নয়, মাত্র তিন চার ঘন্টা পড়েই রাজ‍্যে নবম! বাঁকুড়ার অরুণিমা জানালেন সফলতার ‘সিক্রেট’

বাঁকুড়া: বাঁকুড়া জেলায় প্রথম এবং রাজ্যে নবম স্থান অধিকার করলেন বাঁকুড়া মিশন গার্লস হাই স্কুলের ছাত্রী অরুণিমা চট্টোপাধ‍্যায়। বাঁকুড়ার মিলনপল্লীর বাসিন্দা এই ছাত্রী দিনে পড়াশোনা করতেন মাত্র তিন থেকে চার ঘণ্টা।

রাত জেগে পড়াশোনা নয়। দুপুরে দু’ঘন্টা নিয়মিত ঘুম এবং রাতে সাড়ে দশটার মধ্যে আবার ঘুমিয়ে পড়তেন বাঁকুড়ার কৃতী ছাত্রী। প্রস্তুতির একটা বড় অংশ অরুণিমা সহায়তা পেয়েছে তার মা রুমা চট্টোপাধ‍্যায়ের। বাঁকুড়ার কৃতী ছাত্রী অরুণিমার মা বিকনা ক্ষীরদপ্রসাদ স্মৃতি বিদ্যালয়ের ইংরেজির শিক্ষিকা এবং বাবা অংশুমালি চট্টোপাধ‍্যায় প্রাথমিক স্কুলের শিক্ষক।

আরও পড়ুন: বিয়ের আগেই দু’বার আলাদা ব‍্যক্তির দ্বারা গর্ভবতী কিশোরী! সন্তানদের বিক্রি, অভিযুক্ত বাবা-মা…জানলে আঁতকে উঠবেন

বেশিরভাগটাই টিউশন এবং মায়ের কাছে বিশেষ করে ইংরেজির প্রস্তুতির সঙ্গে মিশন গার্লসের অবদানকে এগিয়ে রাখছেন অরুণিমা। বড় হয়ে ডাক্তার হওয়ার স্বপ্ন অরুণিমার। অরুণিমা জানায় দিনে ৩-৪ ঘণ্টা পড়াশোনা করেই এসেছে চমকপ্রদ সফলতা।

দুর্দান্ত গান গায় বাঁকুড়ার কৃতী ছাত্রী অরুণিমা চট্টোপাধ‍্যায়। এছাড়াও আবৃত্তি করতেও বেশ সিদ্ধহস্তা সে। পড়াশোনার পাশাপাশি সাংস্কৃতিক চর্চার ঈর্ষণীয় উদাহরণ রাখলেন এই ছাত্রী। পড়াশোনাটা যে শুধুমাত্রই মুখস্ত এমনটা মনে করেন না অরুণিমা। তিনি জানান ধারণাগত বিদ্যা এবং চর্চাই বেশি সফলতা এনে দেয়। লম্বা মেধা তালিকায় নিজের নামের অপেক্ষা করতে করতে উত্তেজনা বাড়ছিল বলেই জানিয়েছেন কৃতী ছাত্রী। অবশেষে নিজের নাম শুনে ফেলেছেন সন্তুষ্টির নিশ্বাস।

অন্যান্য বছরের তুলনায় মেধা তালিকায় বাঁকুড়ার ওজন একটু কম ২০২৪ এর মাধ্যমিকে। তবে যে চারজন মেধা তালিকায় জায়গা করে বাঁকুড়ার ধ্বজা ওড়াচ্ছেন, তাঁদের মধ্যে মূল কাণ্ডারী হলেন বাঁকুড়া শহরের বাঁকুড়া মিশন গার্লসের ছাত্রী অরুণিমা চ্যাটার্জী।

নীলাঞ্জন ব্যানার্জী