ফল ঘোষণার পর বিশাল ও তার পরিবার

Madhyamik Result 2024: বাবা করছেন দেশের সেবা, মাধ্যমিকের মেধাতালিকায় দশম ছেলে, ভবিষ্যতে চিকিৎসক হতে চায় কৃতি ছাত্র

মালদহ: বাবা দেশের সেবায় বাড়ির বাইরে থাকেন। সংসার সামলে দুই ছেলে মেয়ের পড়াশোনা দায়িত্বভার মায়ের কাঁধেই। মায়ের কাছেই পড়াশোনা শুরু। মাধ্যমিকে মেধা তালিকায় নাম তুলে চিকিৎসক হয়ে সাধারণ মানুষের সেবা করতে চায় বিশাল। বাবা ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীতে কর্মরত। ছেলের রেজাল্টের দিনেও দেশের সেবায় নিয়োজিত রয়েছেন। তবে বাইরে থাকলেও সবসময় ছেলের পড়াশোনার দিকে নজর রেখেছেন বাবা সন্তোষ কুমার মন্ডল। ফোনের মাধ্যমে ছেলেকে উৎসাহ দিতেন। মা অষ্টমী মন্ডল বলেন, ছেলের পড়াশোনা থেকে সংসারের সমস্ত কাজ দায়িত্ব আমাকেই পালন করতে হয়। কারণ আমার স্বামী বাইরে থাকেন। ছেলের এমন সাফল্যে আমি খুব খুশি।

WB HS Results 2024 Today LIVE: আজ উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ, অপেক্ষায় লক্ষ লক্ষ পরীক্ষার্থী! সহজে-সরাসরি রেজাল্ট দেখতে ক্লিক করুন এখানে

মাধ্যমিকে মেধা তালিকায় দশম স্থানে রয়েছে বিশাল মন্ডল। তার প্রাপ্ত নম্বর ৬৮৪। রাজ্যে দশম তথা জেলায় সম্ভাব্য তৃতীয় বিশাল মন্ডল। তার এমন নজরকাড়া ফলে খুশি পরিবারের লোকেরা।মালদহের কালিয়াচকের গোলাপগঞ্জ এলাকার বাসিন্দা সন্তোষ কুমার মন্ডল। তার এক ছেলে এক মেয়ে। মেয়ে বর্তমানে মেডিকেলের ছাত্রী। ছেলেও ভাল রেজাল্ট করে মেডিকেল লাইনে পড়তে চায়। কালিয়াচকের একটি বেসরকারি মিশনে পড়াশোনা করত বিশাল। মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল মোজমপুর হাজী শেখ সুভানী বিশ্বাস হাই স্কুল থেকে। ছোটবেলা থেকেই পড়াশুনায় ভাল ছিল বিশাল মন্ডল। স্কুলে এক থেকে দশ এর মধ্যে থাকত। তাই পরিবারের সকলেই ভেবেছিলেন ভাল ফল করবে বিশাল। কিন্তু তার নাম যে মেধা তালিকায় উঠে আসবে তা কেউ ভাবতেই পারেনি। বিশাল মন্ডল বলে, ভাল ফল হবে ভেবেছিলাম। তবে মেধা তালিকায় আসতে পারব ভাবিনি। বড় হয়ে আমি চিকিৎসক হতে চাই।

আরও পড়ুন-    শৈশবে চরম কষ্ট, বাবা দেননি মেয়ের মর্যাদা, পড়াশোনা ছেড়ে চলচ্চিত্রে এসেই বলিউডের এভারগ্রীন তিনি, বলুন তো মায়ের কোলে ‘এই’ শিশুটি কে?

ফল ঘোষণার সময় টিভির পর্দায় চোখ রাখেনি বিশাল। পরে সহপাঠী বন্ধু ফোন করে বিশালকে জানায় মেধা তালিকায় তার নাম উঠে এসেছে। দশম স্থানে রয়েছে বিশালের নাম। তারপরেই টিভি খুলে বিশাল তার রেজাল্ট দেখে। এমন রেজাল্টে খুশি বিশাল নিজেও। কারণ বিশাল নিজেও ভাবতে পারেনি সে মেধা তালিকায় থাকবে। তবে ছোটবেলা থেকেই চিকিৎসক হওয়ার ইচ্ছে তার। তাই আগামীতে মেডিকেল লাইনে পড়াশোনা করার ইচ্ছে রয়েছে। এমডি করার স্বপ্ন রয়েছে বিশালের। বাবা সন্তোষ কুমার মন্ডল একজন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর কর্মী। দেশ সেবা করছেন তিনি। ছেলে মাধ্যমিকে ভাল ফল করে চিকিৎসক হয়ে দেশের জনগণের সেবা করতে চান।

হরষিত সিংহ