মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রার্থী রায়হান

Lok Sabha Election 2024: অক্সফোর্ডে করছেন পিএইচডি, লোকসভায় তৃণমূলের প্রার্থী, কে এই শাহনওয়াজ? সম্পত্তির পরিমাণ কত জানেন?

মালদহ: অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছেন। মালদহ দক্ষিণ লোকসভা কেন্দ্রের অন্যান্য প্রার্থীদের থেকে শিক্ষাগত যোগ্যতায় এগিয়ে তৃণমূল কংগ্রেস প্রার্থী শাহনওয়াজ আলী রায়হান। ইংল্যান্ডের প্রখ্যাত বিশ্ববিদ্যালয়ে রায়হানে গবেষণা করছেন। এমন অবস্থাতেই এবার লোকসভার নির্বাচনে দক্ষিণ মালদহ কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের টিকিটে লড়াই করছেন তিনি। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে শিক্ষিত এই যুবকেই এবার টিকিট দেওয়া হয়েছে।

LIVE : লোকসভা নির্বাচন ২০২৪ তৃতীয় দফা ভোটগ্রহণ

মালদহে জন্মগ্রহণ করলেও বর্তমানে তিনি গবেষণা সূত্রে ইংল্যান্ডে থাকেন। এছাড়াও পড়াশোনা সূত্রে ছোটবেলা থেকেই মালদহের বাইরে থাকতেন তিনি। তৃণমূল প্রার্থী শাহনওয়াজ আলি রাইহান দু’টি স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে রবীন্দ্র ভারতী এবং জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় থেকে। পিএইচডি সম্পূর্ণ না হওয়ায় হলফনামায় রায়হান লন্ডনের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে তাঁর গবেষণা করার বিষয়টি উল্লেখ করেননি। তাঁর স্ত্রী মাসুদা খাতুন ইংল্যান্ডে চিকিৎসক হিসাবে কর্মরতা।

আরও পড়ুন-    শৈশবে চরম কষ্ট, বাবা দেননি মেয়ের মর্যাদা, পড়াশোনা ছেড়ে চলচ্চিত্রে এসেই বলিউডের এভারগ্রীন তিনি, বলুন তো মায়ের কোলে ‘এই’ শিশুটি কে?

হলফনামায় রায়হান জানিয়েছেন, তাঁর নিজস্ব অস্থাবর সম্পদের মূল্য প্রায় ২ লক্ষ ৯৫ হাজার টাকা। লন্ডনে তাঁর একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। তবে নেই নিজস্ব গাড়ি বা সোনার গয়না। তাঁর স্ত্রীর অস্থাবর সম্পদের মূল্য প্রায় ১১ লক্ষ ৩৮ হাজার টাকা। তাঁরও ইংল্যান্ডে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। এছাড়াও রয়েছে ৭০ গ্রাম সোনার গয়না।

আরও পড়ুন- অসহ্য নরকযন্ত্রণা! বিছানা ছেড়ে উঠতেই পারতেন না…! দিনে ৩০টি করে ওষুধ খেতেন এই নায়িকা, মনে হয়েছিল জীবনটাই শেষ, তারপর…

মালদহ দক্ষিণের তৃণমূল প্রার্থী বা তাঁর স্ত্রীর নিজস্ব কোনও স্থাবর সম্পত্তি নেই। হলফনামায় নিজেকে সমাজকর্মী বলে উল্লেখ করেছেন রায়হান।শাহনওয়াজ আলি রায়হান হলফনামায় জানিয়েছেন তাঁর বিরুদ্ধে কোনও ফৌজদারি মামলা নেই। সমস্ত প্রার্থীদের নিরিখে দক্ষিণ মালদহে শিক্ষাগত যোগ্যতার দিক থেকে এগিয়ে তৃণমূল কংগ্রেসের এই প্রার্থী।

হরষিত সিংহ