শান্তিরাম মাহাত

Purulia News: ২-বারের মন্ত্রী, ৬-বারের বিধায়ক, আজও ঘুরে দেখেননি দিঘা-পুরী-দার্জিলিং!

পুরুলিয়া: বাংলা জুড়ে চলছে ভোটের আবহ। শাসক বিরোধী প্রার্থীরা নিজেদের জয়ের বিষয়ে আশাবাদী। ২০২৪ লোকসভা নির্বাচনে ভোট প্রচারের জন্য বেশ অনেকখানি সময় পেয়েছিল প্রার্থীরা। আর তাতেই যেন নিজেদের মতকরে প্রচারে ঝড় তুলেছেন সকলে। পুরুলিয়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতো। রাজ্যে দু-বারের প্রাক্তন মন্ত্রী ও ছ-বারের বিধায়ক। বছর ঊনসত্তরেও যেন তরতাজা যুবকের মত ছুটে বেড়াচ্ছেন সর্বত্র। তার প্রয়াত বাবা রামকৃষ্ণ মাহাতোর পথ অবলম্বন করে নিজের জীবনে চলেন তিনি। ছাত্র জীবন থেকেই বাবার সমর্থনে কংগ্রেসের পক্ষে দেওয়াল লিখতেন।

২০০৪ ও ২০১৯-এ কংগ্রেসের হয়ে পুরুলিয়া লোকসভা কেন্দ্রের প্রার্থী হন তিনি। সেই সময় জিততে না পারলেও এবারের লোকসভা ভোটে নিজের জয়ের ব্যাপারে সম্পূর্ণ আত্মবিশ্বাসী শান্তিরাম। গোটা জীবনই রাজনীতির লড়াইয়ের ময়দানে নিজের ১০০ শতাংশ দিয়েছেন। রাজ্যে দু-বারের মন্ত্রী হওয়া সত্ত্বেও বাঙালির অন্যতম ইমোশন দিঘা , পুর , দার্জিলিং আজ পর্যন্ত ঘুরে দেখেননি মন্ত্রী শান্তিরাম মাহাতো।

এ বিষয়ে প্রার্থী শান্তিরাম মাহাতো বলেন,”দীর্ঘ প্রায় ৪৫ বছর ধরে রাজনীতির সঙ্গে জড়িত। দলীয় কাজে অনেক জায়গায় যাওয়া হলেও কখনও কোথাও বেড়াতে যাওয়া হয়নি। মানুষের কাজে এতটাই ব্যস্ত থাকি যে নিজের জন্য সময় বের করে ওঠা হয়নি। অবসর সময় বলে কিছু নেই। তাই স্বাভাবিকভাবেই দীঘা, পুরী, দার্জিলিং আজ পর্যন্তঘুরে দেখা হয়নি।”

আরও পড়ুনঃ KKR vs MI: মুম্বই ম্যাচে কেমন হবে কেকেআরের একাদশ? থাকছে কোন চমক! জেনে নিন বিস্তারিত

প্রচারে , মিটিং, মিছিলে রীতিমতঝড় তুলেছেন প্রার্থী শান্তিরাম মাহাতো। নিজের জয়ের ব্যাপারে সমস্ত দিক থেকে তাকে কনফিডেন্ট থাকতে দেখা গিয়েছে সব সময়। গোটা জীবনই জনগণের স্বার্থে নিজেকে উজাড় করে দিয়েছেন তিনি। রাজনীতির ময়দানে অনেকেরই অনুপ্রেরণা তিনি। এবার তাঁর সংসদে যাওয়া হয় কিনা তার উত্তর দেবে আগামী ৪ জুন।