Lightning Death: বিনা মেঘে বজ্রপাত! পরিষ্কার আকাশ থেকে বাজ পড়ে বেঘোরে প্রাণ গেল মেষপালকের

জলপাইগুড়ি: প্রকৃতির খামখেয়ালিপনার কাছে মানুষ বড়ই অসহায়। আবারও একবার সেটা প্রমাণিত হয়ে গেল। এবার বিনা মেঘে বজ্রপাতে বেঘোরে প্রাণ গেল এক মেষপালকের। আকাশে মেঘ নেই, বৃষ্টি হচ্ছে না। তাও বাজ পড়ে এমন মর্মান্তিক পরিণতি যে কারোর হতে পারে সেটা বেশিরভাগেরই ধারণার বাইরে ছিল।

উত্তরবঙ্গে প্রকৃতির খামখেয়ালিপনার নতুন নয়। গত কয়েকদিন গরম ক্রমশই বাড়ছে। তীব্র গরমে হাঁসফাস অবস্থা সাধারণ মানুষের। বৃহস্পতিবার সকাল থেকেও রোদের প্রখর তাপে নাভিশ্বাস ওঠার জোগাড় হয় জলপাইগুড়িবাসীর। তবে আচমকাই একবার ঝড়ো হাওয়া শুরু হয়। তাতে কিছুটা স্বস্তি ফিরেছিল। কিন্তু সেটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ফের রোদ ওঠে। ফলে আবারও অস্বস্তি ফিরে আসে। এরই মাঝে মেঘহীন আকাশ থেকে বাজ পড়ে জলপাইগুড়ি সংলগ্ন ডুয়ার্সের গুরজং চা বাগান এলাকায় মৃত্যু হল এক মেষপালকের।

আরও পড়ুন: হেলমেট ছাড়াই বাইক নিয়ে গতির ঝড়, অকালে ঝড়ে গেল প্রাণ‌

আচমকা এই ঘটনায় হতবিহ্বল হয়ে গিয়েছে গুরজং ঝোড়া চা বাগানের কর্মচারী ও শ্রমিক পরিবারগুলো। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার চড়া রোদের পর দুপুরের দিকে ঝোড়ো হাওয়া শুরু হয় এই চা বাগান সংলগ্ন এলাকায়। সেই সময়ে মাঠে ছাগল চড়াতে গিয়েছিলেন রাঙামাটি গ্রাম পঞ্চায়েতের গুরজং ঝোড়া চা বাগানের মন্দির লাইনের বাসিন্দা বিষ্ণু নায়েক। তবে বৃষ্টি পড়ছিল না। কিন্তু কিছু বুঝে ওঠার আগেই আচমকাই বজ্রপাত হয়। তার আঘাতে মাঠের মধ্যে লুটিয়ে পড়েন বিষ্ণু। গ্রামবাসীরা তড়িঘড়ি ছুটে এসে তাঁকে উদ্ধার করে স্থানীয় মাল সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যায়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক বিষ্ণু নায়ককে মৃত বলে ঘোষণা করেন।

সুরজিৎ দে