মুর্শিদাবাদ জেলাতে কালবৈশাখীর তান্ডব 

Weather Updates-Kalbaishakhi: কালবৈশাখীর তাণ্ডব মুর্শিদাবাদে! বজ্রপাতে মৃত এক! আহত বেশ কয়েকজন! জানুন

মুর্শিদাবাদ: মুর্শিদাবাদে প্রবল কালবৈশাখী তাণ্ডব ও বজ্রপাতে প্রাণ গেল একজন কৃষকের। বজ্রাঘাতে মর্মান্তিকভাবে মৃত্যু হল নবগ্রাম থানার পাঁচ গ্রামের এক ব্যক্তির। এছাড়াও আহত হয়েছেন আরও তিনজন। পুলিশ জানিয়েছে মৃতের নাম শ্রীমন্ত ঘোষ। স্থানীয় সূত্রে জানা যায়, প্রত্যেক দিনের মতোই বৃহস্পতিবার বিকেলে গরু ও মহিষ নিয়ে বিল বসিয়া এলাকায় গিয়েছিলেন বেশ কয়েকজন ব্যক্তি। সেই সময় কালবৈশাখীর ঝড় ও বৃষ্টি শুরু হয়। ঝড় বৃষ্টি শুরু হলে সেখানেই বজ্রাঘাতে মৃত্যু হয় শ্রীমন্ত ঘোষ নামে পাঁচগ্রামের ঘোষ পাড়ার এক ব্যক্তির।

এছাড়াও সেখানে মোট চারজন ছিলেন। ঝড় বৃষ্টি দেখে বাড়ি ফেরার সময় হঠাৎই বজ্রাঘাত হয় শ্রীমন্ত ঘোষের উপর। পাশে থাকা আরও তিনজন সেখানেই আহত হন। আহতরা এসে গ্রামে খবর দিলে উদ্ধার করে নিয়ে আসা হয় সীমান্ত ঘোষকে। অন্যদিকে ইতিমধ্যেই বজ্রপাতে আহতরা পাঁচগ্রাম প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছেন।

আরও পড়ুন: দুধে ভেজানো খেজুর খেলে কী হবে? পুরুষদের জন্য মহা-ওষুধ! যৌবন ধরে রাখতে হলে জানুন

অন্যদিকে, বৃহস্পতিবার বিকাল থেকেই প্রবল কালবৈশাখী তাণ্ডব রঘুনাথগঞ্জে। রঘুনাথগঞ্জ শহরে বেশ কিছু জায়গায় গাছ পড়ে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। বৃহস্পতিবার সন্ধ্যার পর যুদ্ধকালীন তৎপরতায় গাছ কাটার কাজ শুরু করা হয়েছে। রঘুনাথগঞ্জ শহরে ইতি মধ্যেই বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয়ে পড়েছে। রঘুনাথগঞ্জের SBI ব্যাঙ্ক মোড়, রবীন্দ্র ভবনের সামনে ও জঙ্গিপুর আদালত মোড় এলাকায় গাছ পড়ে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। জেসিবি দিয়ে উদ্ধার কাজে হাতে লাগিয়েছে প্রশাসন। তীব্র গরমে নাজেহাল ছিল বঙ্গবাসী। তবে আবহাওয়া দফতরের পুর্বাভাস অনুযায়ী বৃহস্পতিবার কালবৈশাখী ঝড় ও বৃষ্টি হতেই কিছুটা স্বস্তিতে সাধারণ মানুষজন।

কৌশিক অধিকারী