ওয়াটার স্যালুট দিয়ে অন্ডাল বিমানবন্দরে স্বাগত জানানো হচ্ছে।

West Bardhaman News : চিকিৎসা করাতে চেন্নাই যাবেন? আর চিন্তা নেই, হাতের কাছে বড় সুযোগ

দুর্গাপুর, পশ্চিম বর্ধমান : চিকিৎসা করাতে চেন্নাই যাবেন? আর ট্রেনের চিন্তা করতে হবে না। ট্রেনের টিকিটের ওয়েটিং লিস্টে থাকতে হবে না আর। আপনি যদি দুর্গাপুর, আসানসোল, বাঁকুড়া অথবা বীরভূমের বাসিন্দা হন, তাহলে মাত্র কয়েক ঘণ্টাতেই এবার পৌঁছে যাবেন চেন্নাই। সৌজন্যে অণ্ডালের কাজী নজরুল বিমানবন্দর। কারণ অণ্ডাল থেকে চেন্নাই যাওয়ার বিমান পরিষেবা ফের চালু হয়ে গেল। ফলে চিকিৎসার জন্য হোক কিংবা শিক্ষা, অথবা কাজের সুযোগ, খুব সহজেই এবার বাংলা থেকে পাড়ি দিতে পারবেন দক্ষিণ ভারতে।

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী, ১৬ মে থেকে ফের অণ্ডাল চেন্নাই রুটে বিমান পরিষেবা শুরু হয়েছে। বিমান সংস্থা ইন্ডিগোর পক্ষ থেকে অণ্ডাল-চেন্নাই রুটে আবার বিমান চালানো শুরু করা হয়েছে। অন্ডাল থেকে চেন্নাই যাওয়ার জন্য নন স্টপ সরাসরি পরিষেবা দেবে ইন্ডিগো এই বিমান। জানা গিয়েছে, ইন্ডিগোর এই বিমানটি চেন্নাই বিমানবন্দর থেকে সকালে রওনা দেবে অণ্ডালের উদ্দেশ্যে। সকাল ৫:৪৫ মিনিটে চেন্নাই বিমানবন্দর থেকে উড়ান শুরু করবে বিমানটি। অণ্ডাল বিমানবন্দরে পৌঁছবে ৮ টা বেজে ২৫ মিনিট নাগাদ। আবার সকাল ৮:৫৫ মিনিট নাগাদ বিমানটি উড়ে যাবে চেন্নাইয়ের উদ্দেশ্যে। চেন্নাই পৌঁছবে বেলা ১১:২৫ মিনিটে।

আরও পড়ুন: কোলেস্টেরল বাড়ছে না তো রক্তে..? কী ভাবে করবেন Lipid Profile Test? ‘এই’ বয়স হলেই হৃদরোগের ঝুঁকি, সতর্ক হওয়া মাস্ট

অন্ডাল বিমানবন্দর কর্তৃপক্ষের অন্যতম শীর্ষ কর্তা কৈলাস মণ্ডল জানিয়েছেন, অণ্ডাল চেন্নাই রুটে বিমান পরিষেবা ফের শুরু হয়েছে। যার ফলে শহর সহ সংলগ্ন জেলাগুলির যাত্রীদের ব্যাপক সুবিধা হবে। পাশাপাশি যে সমস্ত যাত্রীরা ট্রেনের জন্য অপেক্ষায় থাকেন, তারা এই বিমান পরিষেবা ব্যবহারের সুযোগ পাবেন। যাতায়াতের সময় অনেক কম লাগবে। চিকিৎসার জন্য যারা যাবেন, তাদের ব্যাপক সুবিধা হবে। পরিষেবা শুরু হওয়ার দিন থেকেই যাত্রীমহলে বেশ উৎসাহ দেখা যাচ্ছে।

জানা গিয়েছে, আপাতত সপ্তাহে তিন দিন এই বিমান পরিষেবা পাওয়া যাবে ইন্ডিগোর তরফ থেকে। যে বিমান পরিষেবা শুরু করা হয়েছে সেই বিমানে ১৮২ থেকে ১৮৬ জন যাত্রী যাতায়াত করতে পারবেন বলে সূত্রের খবর। প্রথম দিনের যাত্রায় এই বিমানে প্রায় ১৪০ জন যাত্রী অণ্ডাল বিমানবন্দরে এসে নেমেছেন বলে খবর। অন্যদিকে অণ্ডাল থেকে চেন্নাইয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছেন প্রায় ১৫০ জন যাত্রী। বিমানবন্দর কর্তৃপক্ষের আশা, আগের মতই এই বিমান পরিষেবায় যাত্রীদের খুব ভাল সহযোগিতা পাওয়া যাবে। বিমানের চাহিদা থাকবে যাত্রীদের কাছে।

নতুন করে এই বিমান পরিষেবা শুরু হওয়াতে খুশি শহরের মানুষ। একইসঙ্গে যাদের চিকিৎসা-সহ বিভিন্ন কারণে দক্ষিণ ভারতের এই রাজ্যে নিয়মিত যাতায়াত করতে হয়, তারাও বলছেন আগের মত আবার সুবিধা পাওয়া যাবে এবং ভোগান্তিও কমবে। উল্লেখ্য, অণ্ডাল থেকে চেন্নাইয়ের একটি বিমান পরিষেবা আগে চালু ছিল। কিন্তু উড়ান সংস্থার কিছু সমস্যার কারণেই বিমান পরিষেবা বন্ধ হয়ে যায়। ফলে সেই সময় থেকেই এই বিমান চালু করার দাবি ছিল যাত্রীদের কাছে। আর সেই দাবি অনুযায়ী বৃহস্পতিবার থেকে অণ্ডাল চেন্নাই বিমান পরিষেবা শুরু হয়ে গেল।

নয়ন ঘোষ