কেদারনাথ দর্শন

Kedarnath Visit by Skatings: স্কেটিং করে কেদারনাথ! তিন বাঙালির অবাক করা সাফল্যের কাহিনী

জলপাইগুড়ি: কথায় আছে বাঙালির পায়ের তলায় সর্ষে! তবে এদের পায়ের তলায় রয়েছে জুতো, আর তার নীচে চাকা। সেই চাকার উপর ভর করেই সূদুর কেদারনাথ দর্শনের উদ্দেশ্যে পাড়ি দিয়েছিল তিন যুবক। সম্প্রতি সেই লক্ষ্য পূরণ করে নিজের শহরে ফিরেও এসেছেন তাঁরা। হেঁটে কিংবা সাইকেলে নয়, স্কেটিংয়ের মাধ্যমে তাঁরা কেদারনাথ জয় করে এলেন।

তিন যুবকের এই অদম্য সাহসিকতাকে প্রশংসা জানাতে সংবর্ধনা দেয় জলপাইগুড়ির ৭৩ মোড় এলাকার বাসিন্দারা। প্রায় ১২০০ কিলোমিটার এভাবেই স্কেটিং করে যাত্রা করায় তিন যুবকের প্রশংসা করেছেন সকলে। জলপাইগুড়ির দুই যুবক এবং শিলিগুড়ির এক যুবক মিলে গত ২৫ এপ্রিল স্কেটিং করে কেদারনাথের দীর্ঘ পথ পাড়ি দিয়েছিলেন।

আরও পড়ুন: ঝাড়গ্রামে আবার পদ্ম ফুটবে? মোদিতেই ভরসা খুঁজছে বিজেপি

জানা গিয়েছে, জলপাইগুড়ির দুই যুবক একে অপরের ঘনিষ্ট বন্ধু। একজন চাউলহাটির বাসিন্দা আশিস সমাদ্দার। অন্য জন ৭৩ মোড়ের পূর্ব কুমার পাড়ার বাসিন্দা জগন্নাথ রায়। আর শিলিগুড়ির বাসিন্দা কৃষ্ণ রায়ও ছিলেন তাঁদের সঙ্গী৷ স্কেটিং শেখার পর থেকেই তাঁদের মনের সুপ্ত ইচ্ছে ছিল স্কেটিং করে কেদারনাথ দর্শনের। তা সফলভাবে সম্পূর্ণ হওয়ায় খুশি তিন যুবক সহ পরিবার এবং এলাকার সকলে। ২৩ দিনের মাথায় সুস্থ শরীরে ইচ্ছে পূরণ করে জলপাইগুড়িতে আবার ফিরে আসেন তাঁরা।

সুরজিৎ দে