স্কেটিং বুট হাতে বিষ্ণু

Kedarnath Journey: অপূর্ণ ইচ্ছেকে ছুঁতে স্কেটিং করে কেদার ভ্রমণ বাংলার পড়ুয়ার

কোচবিহার: দীর্ঘ সময় থেকেই ইচ্ছে ছিল কেদারনাথ পর্যন্ত যাত্রা করার। কিন্তু কৃষক পরিবারের সন্তান হওয়ায় তা সম্ভব হয়ে উঠছিল না। কারণ আর্থিক সামর্থ্য ছিল না পরিবারের। তবে মনে ছিল তাঁর অদম্য ইচ্ছে শক্তি। তার‌ই জোরে অবশেষে দ্বাদশ শ্রেণির পড়ুয়া বিষ্ণুদেব সিংহের ইচ্ছে পূরণ হতে চলেছে। তবে যে সে ভাবে নয়, স্কেটিং করে তিনি কেদারনাথ ভ্রমণের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

সেফ ড্রাইভ সেভ লাইফ, গাছ লাগান প্রাণ বাঁচান, শান্তি ও সম্প্রীতি রক্ষা’র বার্তা নিয়ে স্কেটিং করেই কি জান্নাতের দিকে যাত্রা করেছে এই পড়ুয়া। মাথাভাঙা-২ ব্লকের পারডুবি গ্রাম পঞ্চায়েতের টাউরিকাটা এলাকায় বাড়ি বিষ্ণুদেব সিংহের। যুবকের এই কীর্তির সাক্ষী থাকতে এলাকার প্রায় সকল বাসিন্দারা এদিন উপস্থিত হয়েছিলেন তাঁর বাড়ির সামনে।

আরও পড়ুন: আম, লিচুর অভাব মেটাচ্ছে হলুদ তরমুজ! চেখে দেখুন, স্বাদে মজে যাবেন

বাড়ির থেকে যাত্রা শুরুর সময় স্থানীয় বাসিন্দারা সহ বহু মানুষ তাঁকে শুভেচ্ছা জানায়। বিষ্ণুদেব সিংহ জানান, অনেকেই হেঁটে কিংবা সাইকেলে বিভিন্ন এলাকায় ঘুরতে যান। কখনও কোনও বার্তা নিয়ে, কখনও বা শখের বশে। তাই সে স্কেটিং করে কেদারনাথ পৌঁছানোর সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি লক্ষ্য সমাজের জরুরি বার্তাগুলো যাত্রাপথে মানুষের কাছে পৌঁছে দেওয়া। বিষ্ণুর বাবা রবি দেব সিংহ জানান, তাঁর ছেলের দীর্ঘ সময়ের ইচ্ছাকে পূরণ করতে তিনি যথা সম্ভব তাকে সাহায্য করেছেন। ছেলের ইচ্ছে শক্তির বশেই সে এই কঠিন কাজ করে দেখাতে পেরেছে। ভবিষ্যতে ছেলে আরও অনেকটাই সাফল্য অর্জন করুক এমনটাই প্রত্যাশা তাঁর।

সার্থক পণ্ডিত