Weather alert: শনিবার থেকেই উত্তাল হবে সমুদ্র, ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের একাধিক জেলায়

কলকাতা: আবার ঝড়বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে। শনিবার থেকেই আসতে চলেছে ঝড়বৃষ্টি, ভিজতে চলেছে রাজ্যের তিন জেলা। সেই সঙ্গে উত্তাল হতে চলেছে সমুদ্র এবং রয়েছে জলোচ্ছ্বাসের আশঙ্কাও, জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন: আসছে ঘূর্ণিঝড় রিমল! ভোট নিয়ে বাড়তি সতর্ক নির্বাচন কমিশন, সতর্কতা নবান্নেরও

হাওয়া অফিসের মতে, ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনায়। ৭০ থেকে ১১০ মিলিমিটার বৃষ্টি হতে পারে এই তিন জেলাতে। সেই সঙ্গে এই তিন জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ ৫০ কিলোমিটার গতিবেগে দমকা হাওয়া বইতে পারে, সতর্ক করেছে আলিপুর। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে, সঙ্গে বজ্রবিদ্যুৎসহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন: আইপিএল কি এ বার জিততে চলেছে কলকাতাই? কী বলছে গত ছ’বছরের ট্রেন্ড

পাশাপাশি, রবিবার ঝড়বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে পূর্ব মেদিনীপুর, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনায়, ৭০ থেকে ১১০ মিলিমিটার বৃষ্টি হতে পারে এই তিন জেলাতে। এই তিন জেলায় ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টায় বা তার বেশি গতিবেগে ঝোড়ো বাতাস বইবে।

দক্ষিণবঙ্গের কলকাতা-সহ নয় জেলায় বজ্রবিদ্যু- সহ মাঝারি বৃষ্টি এবং ৫০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইবে। জেলাগুলির তালিকায় রয়েছে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হুগলি, হাওড়া, নদীয়া, ঝাড়গ্রাম এবং বাঁকুড়াতে। বাকি জেলাগুলিতেও ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।