আইটিআই লুমিনাস ক্লাবের থিম ব্যাংককের ওয়াট অরুণ মন্দির

ITI Luminous Durga Puja Theme: কল্যাণী আইটিআই লুমিনাস ক্লাবের এ বছরের দুর্গা পুজোর থিম কী জানেন? রয়েছে বিরাট চমক!

কল্যাণী: তিলোত্তমা কলকাতার থেকে মফস্বল গুলিও দুর্গাপুজোর প্যান্ডেলে কোনও অংশেই পিছিয়ে নেই তা তিন বছর ধরে প্রমাণ করে যাচ্ছে নদীয়ার কল্যাণী আইটিআই লুমিনাস ক্লাব। বেশ কয়েক বছর আগে তারা দুবাইয়ের বুর্জ খলিফা, মালয়েশিয়ার টুইন টাওয়ারের আদলে সুউচ্চ আলোকসজ্জা বিশিষ্ট দুর্গাপূজার প্যান্ডেল তৈরি করে সারা ফেলে দিয়েছিলেন গোটা রাজ্য তথা দেশের মধ্যে। এরপর থেকে থেমে থাকেনি তারা।

এরপর তারা দুর্গাপুজোর প্যান্ডেল হিসেবে নির্মাণ করেছিলেন চীনের গ্রান্ড লিজবোয়া টাওয়ার! পরপর বেশ কয়েক বছর কল্যাণী আইটিআই লুমিনাস ক্লাবের চমকে দেওয়া এই থিমের প্যান্ডেল দেখতে জনসমুদ্র নেমেছিল দুর্গাপুজোর পাঁচটি দিন। এবছরও এই তাদের থিম ঠিক কী হতে চলেছে? সেই নিয়ে সাধারণ মানুষের মধ্যে বিস্তর আগ্রহ ছিল।

আরও পড়ুন- চরম আর্থিক অনটন! দিনে মাত্র ৫০ টাকা আয়, খরচ বাঁচাতে যা করতেন নায়িকা…! বিখ্যাত পরিচালকের মেয়ের রোজগার শুনলে আঁতকে উঠবেন

৩২ তম দুর্গাপুজো উপলক্ষে কল্যাণী আইটিআই পার্ক লুমিনাস ক্লাবের পুজো প্যান্ডেলে থিম ঘোষণা এবং তার খুঁটি পুজো করে শুরু হয়ে গেল মন্ডপ শয্যার কাজ! পুজো কর্মকর্তাদের থেকে জানা যায়, এবার ব্যাংককের ওয়াট অরুণ মন্দিরের আদলে দুর্গোপুজোর মণ্ডপ সাজানো হবে। পুরো মণ্ডপটিই ঝিনুক দিয়ে তৈরি হবে, যার উচ্চতা হতে চলেছে ১৫০ থেকে ১৫৫ ফুট এবং তা ১৩৫ ফুটের মতো প্রশস্ত হবে। একটি নামকরা গয়নার দোকান এবারেও প্রতিমাকে সাজিয়ে তোলা হবে সোনা দিয়ে।

আরও পড়ুন- বঙ্গোপসাগরে ফুঁসছে ঘূর্ণাবর্ত…! ভয়ঙ্কর ঘূর্ণিঝড়ের প্রবল আশঙ্কা! টানা ৩ দিন ভারী বৃষ্টি-ঝড়-বজ্রপাতে ফালাফালা উত্তর ভারত, কী হবে বাংলায়?

কল্যাণীর চর্চিত পুজোগুলির মধ্যে অন্যতম কল্যাণী আইটিআই মোড় লুমিনাস ক্লাব দুর্গোৎসব কমিটির পুজো। বুর্জ খলিফা থেকে শুরু করে ১৬০ ফুট উচ্চতার ম্যাকাওয়ের হোটেল ও ক্যাসিনো গ্রান্ড লিসবোয়ার আদলে মণ্ডপ গড়ে রীতিমতো গোটা রাজ্যে চর্চার কেন্দ্রে উঠে আসে এই পুজো কমিটি। এবারেও থিমের ক্ষেত্রে চমক রাখাটাই প্রাধান্য ছিল, জানানো হয় উদ্যোক্তাদের তরফে। তাই অনেক ভেবে চিন্তে তাঁরা ওয়াট অরুণ মন্দিরের থিমটিকে বেছে নিয়েছেন বলে জানা গিয়েছে।

Mainak Debnath