রিমল-এর দাপটে বৃষ্টি, তার মাঝেই জ্বলছে সব! দুর্গাপুরে ভয়ঙ্কর কাণ্ড

Devastating Fire: রিমল-এর দাপটে বৃষ্টি, তার মাঝেই জ্বলছে সব! দুর্গাপুরে ভয়ঙ্কর কাণ্ড

পশ্চিম বর্ধমান : সকাল থেকে যখন ঘূর্ণিঝড় রিমলের প্রভাবে শহর জুড়ে বৃষ্টি শুরু হয়েছে। তখন দুর্গাপুর বাজারে দেখা গেল দাউদাউ করে জ্বলছে আগুন। দুর্গাপুর স্টেশন বাজারে একটি কাপড়ের দোকানে এদিন আগুন লাগে। মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে গোটা দোকানে। খবর পেয়ে সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে আসে দমকলের ইঞ্জিন। অন্যদিকে এই অগ্নিকাণ্ডের ঘটনাকে কেন্দ্র করে দুর্গাপুর স্টেশন বাজারের ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

কারণ ওই কাপড়ের দোকান থেকে আশপাশের সমস্ত দোকানগুলিতে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা করছিলেন অনেকে। যদিও দমকলের তৎপরতায় বড় এড়ানো গিয়েছে। তবে যে কাপড়ের দোকানে আগুন লেগেছিল, সেখানে প্রায় ৬০ থেকে ৭০ লক্ষ টাকার জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। যদিও এখনও পর্যন্ত আগুন লাগার সঠিক কারণ সামনে আসেনি। অনুমান করা হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। যদিও দমকল ঘটনার তদন্ত শুরু করেছে।

আরও পড়ুন: বাজারে ছেয়ে আছে ল‍্যাংড়া, হিমসাগর, চৌসা! দেদার খাচ্ছেন আম? বাড়ছে নাকি ইউরিক অ‍্যাসিড? বড় সত‍্যি জানেন না ৯৯% লোকজন

অন্যদিকে এই অগ্নিকাণ্ডের ফলে বিপুল ক্ষতির সম্মুখীন হয়েছে ওই দোকানের মালিক। দোকানে মজুত করে রাখা বিভিন্ন নামিদামি জামা কাপড় পুড়ে ছাই হয়ে গিয়েছে। অগ্নিকাণ্ডের ফলে এই বড়সড় ক্ষতির পর কার্যত মুছরে পড়েছেন তিনি। দোকানের মালিক জানিয়েছেন, তিনি যখন সকালে দোকান খুলতে আসেন, তখনই তিনি এই আগুন দেখতে পান। দ্রুততার সঙ্গে তিনি দমকলে খবর দেন।

কারণ এই আগুন আশপাশের দোকানে ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। দমকল বাহিনী আগুন নেভানোর কাজ শুরু করে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসে পুলিশ বাহিনী। কিন্তু কাপড়ের দোকানের লাগা এই আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েক ঘন্টা সময় লেগেছে দমকল কর্মীদের।

আরও পড়ুন: ফোন সময়ে আপডেট করছেন না? বড় ক্ষতি হচ্ছে! বিস্ফোরণ হতে পারে কী? ৯৯%ই করছেন বিরাট ভুল

এই অগ্নিকাণ্ডের ফলে কালো ধোঁয়ায় ভরে গিয়েছিল এলাকা। অন্যদিকে দমকল বাহিনীর তৎপরতায় এই আগুন আশপাশের দোকানগুলিতে ছড়িয়ে পড়তে পারেনি। যে কারণে কিছুটা স্বস্তি পেয়েছেন দুর্গাপুর স্টেশন বাজারের অন্যান্য ব্যবসায়ীরা।

নয়ন ঘোষ