মন্দিরে চুরি করছে চোর 

CCTV: চোরের তাজ্জব কীর্তি! মন্দিরে চুরি করতে গিয়ে ‌যা ঘটাল…! সিসিটিভি ফুটেজ ঘিরে হাসির রোল

মুর্শিদাবাদ: চোর ঢুকল মন্দিরে চুরি করতে, তাও আবার প্রণাম করে। প্রথমে মন্দিরে প্রবেশ করে মা কালীর কাছে যখন যায় তখনও প্রণাম করে এবং তারপরেই রক্ষাকালীর মুর্তি থেকে চুরি যায় সোনা ও চাঁদির গয়না। চোরের এই কীর্তি দেখে অবাক হলেন সকলেই, যা ধরা পড়ল সিসিটিভি ক্যামেরায়।

মুর্শিদাবাদের সুতি থানার অন্তর্গত রামাকান্তপুর রক্ষাকালী মন্দির বহু প্রাচীন। আর সেই রক্ষাকালী মন্দিরেই প্রাকৃতিক দুর্যোগের মধ্যে সোমবার রাতে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটল রমাকান্তপুর রক্ষাকালী মন্দিরে। সিসিটিভি ফুটেছে দেখা যায় দু’জন যুবক রাত আড়াই’টে নাগাদ তারা মন্দিরের ভেতরে প্রবেশ করছে এবং মূল গর্ভগৃহে একজন যুবক প্রবেশ করছে।

আরও পড়ুনঃ গ্যাংটক থেকে নাথুলা যেতে চাইছেন? পারমিট বানাতে কত খরচ? গাড়ি ভাড়া নয়া তালিকা দেখে নিন

শুধু তাই নয়, মা কালীকে প্রণাম করে সে অলঙ্কার চুরি করে বলেই অভিযোগ। তিনটি প্রনামী বাক্স থেকে বেশ কিছু নগদ অর্থ এবং অলংকার চুরি যায় বলে অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারা এবং মন্দির কমিটির সদস্যরা। মঙ্গলবার সকালে মন্দির খুলতেই নজরে আসে বিষয়টি। তারপরেই খবর দেওয়া হয় সুতি থানার পুলিশকে। পুলিশ সিসিটিভি ফুটেজ দেখার পাশাপাশি সমগ্র ঘটনা তদন্ত শুরু করেছে।

মন্দির কমিটির সদস্য রানা দাস জানান, দু’জন দুস্কৃতীরা এসে মন্দিরে প্রবেশ করে মুখে গামছা বেঁধে। মন্দিরে প্রণাম করে প্রবেশ করে এবং মাকালীর মুর্তি তে প্রনাম করে। তারপরেই তালা ভেঙে মূল গর্ভগৃহ থেকে চাঁদি ও সোনার গয়না মিলে প্রায় তিন ভরি গয়না চুরি যায় এমনকি তিনটে প্রনামী বাক্সও চুরি যায়। এই ঘটনার পরে গ্রামের বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েছেন। ঘটনার পর সমগ্র ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ প্রশাসন।

কৌশিক অধিকারী