পথ দুর্ঘটনা

Road Accident: বাসের ধাক্কায় ৩০ ফুট দূরে ছিটকে পড়লেন সাইকেল আরোহী! ছুটে এসে এলাকার মানুষ যা করল…

পূর্ব মেদিনীপুর: তমলুকে পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক সাইকেল আরোহীর। এরপরই ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা। তাঁরা পথ নিরাপত্তার দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন। এর ফলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এদিন দুর্ঘটনাটি ঘটে তমলুক থানার অন্তর্গত ডিমারি চৌরাস্তায় হলদিয়া-মেচেদা রাজ্য সড়কের উপর। প্রত্যক্ষদর্শীদের থেকে জানা গিয়েছে, ওই সাইকেল আরোহী রাস্তা পারাপারের জন্য রাজ্য সড়কের উপর কিছুটা উঠেছিলেন। সেই সময় দ্রুত গতির একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে তাঁকে ধাক্কা মারে। বাসের চাকার তলায় চলে যায় সাইকেলটি। কানাইলাল শাসমল নামে ওই সাইকেল আরোহী প্রায় ৩০ ফুট দূরে ছিটকে পড়েন। স্থানীয়রাই গুরুতর আহত সাইকেল আরোহীকে তুলে প্রথমে জানুবসান গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হলে সেখান থেকে কানাইলালবাবু-কে তাম্রলিপ্ত মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়। কিন্তু চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

আরও পড়ুন: চলন্ত অটোর উপর ভেঙে পড়ল নির্মীয়মান দোকান! গুরুতর জখম ৫

মৃতের বাড়ি তমলুক থানার পাকুড়িয়া গ্রামে। এদিকে দুর্ঘটনার পরই বাসচালক বাস রেখে পালিয়ে যায়। হলদিয়া-ঝাড়গ্রাম রুটের একটি বেসরকারি বাস ছিল। এর পরই পথ অবরোধ করে এলাকাবাসী। স্থানীয় মানুষজন পথ সুরক্ষা ও পথ নিরাপত্তার দাবিতে হলদিয়া-মেচেদা রাজ্য সড়ক অবরোধ করেন। প্রায় দেড় ঘণ্টা ধরে চলে অবরোধ। তমলুক থানার পুলিশ এসে অবরোধ তুলে দেয় এবং যানজটমুক্ত করে। প্রসঙ্গত পূর্ব মেদিনীপুর জেলায় প্রতিনিয়ত পথদুর্ঘটনা ঘটেই চলেছে। যা নিয়ে মানুষের মধ্যে খুব ও আতঙ্ক বাড়ছে। প্রশাসন নানান পদক্ষেপ নিলেও পরিস্থিতি পুরোপুরি যে নিয়ন্ত্রণে এসেছে তা বলা যাবে না।

সৈকত শী