ভারত বাংলাদেশের দিব্যাঙ্গ ক্রিকেট ম্যাচ

Cricket Match: বিশেষভাবে সক্ষমদের ক্রিকেট ম্যাচে বাংলাদেশের বাজিমাত

নদিয়া: ভারত ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বন্ধনকে আরও সুদৃঢ় করতে গত তিন বছরের মত এ বছরও আয়োজন করা হল ক্রিকেট ম্যাচ। ওয়েস্ট বেঙ্গল দিব্যাঙ্গ অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বিশেষভাবে সক্ষম খেলোয়ারদের নিয়ে এই বন্ধুত্বপূর্ণ ম্যাচের আয়োজন করা হয়।

সম্প্রতি বিবেকানন্দ স্পোর্টিং গ্রাউন্ডে এই খেলার আয়োজন করা হয়েছিল। ২৮ ও ২৯ মে-তে এই খেলার আয়োজন করা হলেও ঘূর্ণিঝড়ের কারণে ২৮ তারিখে খেলা হয়নি। সেই কারণে ২৯ তারিখেই দুটি ম্যাচ রাখা হয় ভারত ও বাংলাদেশের মধ্যে। একটি ম্যাচ ছিল টি-টোয়েন্টি এবং অন্য একটি ১০০ বলের। এই প্রথম দিব্যাঙ্গ ক্রিকেট টিমের মধ্যে ১০০ বলের খেলার আয়োজন করা হল। উভয় দলই ১০০ টি করে বল করে।

আরও পড়ুন: দেব থেকে রচনা, শেষ দিনের প্রচারে ‘টলিউড’ ঝড়

দুটি ম্যাচেই বাংলাদেশের টিম জয়লাভ করে। টি-টোয়েন্টি ম্যাচে পাঁচ উইকেটে জেতে। আর ১০০ বলের ম্যাচে এক উইকেটে পশ্চিমবঙ্গের দলকে হারায় বাংলাদেশ। দুটো খেলাই আয়োজন করা হয়েছিল ওয়েস্টবেঙ্গল দিব্যাঙ্গ ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে।

খেলার কর্মকর্তা, কোচ এবং খেলোয়াড় মিলে দুটি টিমে কুড়িজন করে সদস্য ছিলেন। ভারত-বাংলাদেশের এই বন্ধুত্বপূর্ণ ম্যাচ চতুর্থ বারের জন্য আয়োজন করা হয়েছিল পশ্চিমবাংলার মাটিতেই। ভারতবর্ষে তিনটি এবং বাংলাদেশে এর আগে একটি ম্যাচের আয়োজন করা হয়েছিল। যদিও এরপর আগামী ক্রিকেট ম্যাচ বাংলাদেশে আনুমানিক ডিসেম্বর মাসে আয়োজন করা হতে পারে বলে জানা গিয়েছে।

পশ্চিমবঙ্গের দলে নদিয়া থেকে ছিলেন সমরেশ বিশ্বাস ও সুমন দে। এই দলের অধিনায়ক দীপঙ্কর মল্লিক। চাকদার সুমন দে সেরা বোলারের শিরোপা পেয়েছেন। এছাড়াও সমরেশ বিশ্বাস হয়েছেন বেস্ট ব্যাটসম্যান। দলের কোচ প্রবীর গোমস শান্তিপুরের বাসিন্দা। তবে এখনও পর্যন্ত সরকারি সাহায্য না পাওয়ায় কিছুটা হলেও আক্ষেপ আছে এই সংস্থার কর্মকর্তাদের।

মৈনাক দেবনাথ