পাইপ

Bangla Video: পাইপলাইনের কাজে বছরভর রাস্তা খোঁড়াখুঁড়ি, নাজেহাল আমজনতা

দক্ষিণ ২৪ পরগনা: পাইপলাইনের কাজের জন্য সারা বছর ধরেই বলতে গেলে রাস্তা খোঁড়াখুঁড়ি চলে। ফলে পথ চলতে গিয়ে অতিষ্ঠ হচ্ছে আমজনতা। এর শেষ কোথায় সেটাই এখন সকলের প্রশ্ন।

জলের পাইপলাইনের জন্য রাস্তা খোঁড়াখুঁড়ির এই ছবিটা দক্ষিণ ২৪ পরগনার কৌতলা গ্রামের। গুরুত্বপূর্ণ এই রাস্তাটি প্রায় ৫ কিলোমিটার লম্বা। আগেও গ্রামের মানুষ অভিযোগ করেছিল এই রাস্তা সংস্কার করা হচ্ছে না। পরে রাস্তা সংস্কারের কাজ শুরু হলেও নতুন করে শুরু হয় পাইপলাইন বসানোর কাজ। ফলে আবার খারাপ হয়ে যায় রাস্তা। পাইপলাইন বসানোর কাজ শেষ হলে নতুন করে আবারও সেখানে রাস্তা খোঁড়ার কাজ হচ্ছে। এইভাবে পরিকল্পনাহীন কাজের জন্য গ্রামবাসীরা বারবার অসুবিধায় পড়ছেন।

আর‌ও পড়ুন: পিছিয়ে থাকলেও শেষ পর্যন্ত দেখতে চান দিলীপ, আত্মবিশ্বাসী কীর্তি

গতবছর বর্ষার সময় রাস্তার বেহাল অবস্থা হয়েছিল। তবে আগামী দিনে সব কিছু ঠিক হয়ে যাবে এই আশায় সেই কষ্ট মেনে নিয়েছিল এলাকার মানুষ। হলেও সেবার তারা নতুন দিনের আশায় সব মেনে নিয়েছিলেন। তারপর সবকিছু ঠিক করে আবারও শুরু হয় রাস্তা। কিন্তু এবছর আবারও বর্ষার আগে ফের পাইপলাইনের কাজের জন্য রাস্তা খোঁড়া হচ্ছে। তুলে ফেলা হচ্ছে রাস্তার পাশের মাটি। কয়েক পশলা বৃষ্টি হলেই রাস্তায় কাদা হচ্ছে। এই সমস্যার সমাধান চাইছেন স্থানীয়রা। এখন দেখার কবে সমাধান হয় এই রাস্তার অসুবিধা।

নবাব মল্লিক