নবাব বাহাদুর ইন্সটিটিউটের ছাত্র রূপায়ণ মন্ডল 

NEET 2024 Result: সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকায় নজরকাড়া সাফল্য বাঙালির, বাংলার রূপায়ণের নম্বর শুনলে বিশ্বাস করতে পারবেন না!

মুর্শিদাবাদ: ইতিমধ্যেই ন্যাশনাল এলিজিবিলিট কাম এন্ট্রান্স টেস্ট বা নিট পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। বহরমপুর শহরের বাসিন্দা হলেও লালবাগ নবাব বাহাদুর ইন্সটিটিউটের ছাত্র রূপায়ণ মণ্ডল। কলকাতায় সে কোচিং নিয়ে ৭২০ পেয়ে অভাবনীয় ফলাফল করেছে।

কোভিড মহামারীর সময়ে ইচ্ছে ছিল চিকিৎসক হওয়ার। আর সেই স্বপ্ন বাস্তব হতে চলেছে। নিট পরীক্ষাতে ৭২০ পেয়ে মুর্শিদাবাদ জেলার নাম উজ্জ্বল করল রূপায়ণ।

আরও পড়ুন: স্বস্তির বৃষ্টি সল্টলেক-নিউ টাউনে, আগামী ২ ঘণ্টায় কলকাতায় প্রবল ঝড়বৃষ্টির পূর্বাভাস! সাবধান

যদিও অভাবনীয় ফল নিয়ে বিতর্কের ধোঁয়া উঠেছে। নিট পরীক্ষার ইতিহাসে এই প্রথম ৬৭ জন পরীক্ষার্থী সর্বোচ্চ মান ৭২০-র মধ্যে ৭২০ পেয়েছেন। আর তা নিয়েই বিতর্ক, সন্দেহ এবং পরীক্ষার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন উঠেছে।NEET ফলাফলের সঙ্গে সঙ্গে, NTA সর্বভারতীয় শীর্ষস্থানীয়দের নাম এবং বিভাগ অনুসারে কাট-অফ মার্ক এবং শতাংশের র‌্যাঙ্ক ঘোষণা করেছে।

একদা পিছিয়ে পড়া জেলা হিসেবে পরিচিত মুর্শিদাবাদ। এবছর মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিকে সেই ভাবে নজরকাড়া ফলাফল করতে পারেনি। কিন্তু সাফল্য এল নিট পরীক্ষাতে। মুর্শিদাবাদের সন্তান রূপায়ণ মণ্ডল, NEET-এ ৭২০ পেয়ে প্রথম হয়ে মুর্শিদাবাদ তথা বাংলার মুখ উজ্জ্বল করেছেন। এবছর NEET UG পরীক্ষায় মোট ৬৭ জন যুগ্মভাবে প্রথম স্থান অধিকারী।

আরও পড়ুন: রাজ্য জয়েন্ট এন্ট্রান্স ২০২৪-এর ফলাফল প্রকাশিত, শীর্ষে কারা? দেখুন রেজাল্ট

মুর্শিদাবাদের নবাব বাহাদুর ইন্সটিটিউশনের পড়ুয়া রূপায়ণ মণ্ডল। এই দিন ন্যাশনাল টেস্টিং এজেন্সির প্রকাশিত টপারদের তালিকায় ৬ ক্রমিক সংখ্যায় নাম রয়েছে তাঁর। ঠিক কী কারণে তাঁর ডাক্তারি পড়ার রূপায়ণ। রূপায়ণের কথায়, কোভিড ১৯-এর প্রভাব রয়েছে এর পিছনে। কোভিড মহামারী পরিস্থিতিতে মানুষের দুর্দশা দেখেই বছর আঠারোর রূপায়ণ সংকল্প নেয় সে চিকিৎসক হবে। আর তার জন্য ডাক্তারির পরীক্ষা দেওয়া। সত্যিকারের অধ্যাবসায় তাঁর নাম পৌঁছে দিয়েছে টপারদের শীর্ষে।

কৌশিক অধিকারী