রাজ্যে প্রথম কিংশুক

Joint Entrance Exam Result 2024: রাজ্যে প্রথম বাঁকুড়ার কিংশুক, উচ্চ মাধ্যমিকের আক্ষেপ মিটল জয়েন্ট এন্ট্রান্সে!

বাঁকুড়া: ইউটিউব থেকে ফিজিক্স পড়ে, গোটা রাজ্যে প্রথম। ভোটের রেজাল্ট কেউ হার মানিয়ে দিল জয়েন্ট এন্ট্রান্স এর রেজাল্ট। সবাইকে টপকে দিয়ে, রাজ্যে প্রথম বাঁকুড়ার কিংশুক পাত্র। মনে কষ্ট ছিল কারণ উচ্চ মাধ্যমিকে স্ট্যান্ড করতে পারেননি এই কৃতি ছাত্র। সেরার সেরা হওয়ার ইচ্ছাটা জেদ হিসাবে বুকে চেপে রেখে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে পরিশ্রম করতে থাকেন বাঁকুড়ার এই কৃতি ছাত্র। আর ঠিক তখনই তার জীবনে ঘটে গেল সম্ভবত সবচেয়ে চমকপ্রদ ঘটনা। জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় রাজ্যে প্রথম বাঁকুড়া জিলা স্কুলের কিংশুক।

রাজ্য জয়েন্ট এন্ট্রান্সে প্রথম হয়েছে বাঁকুড়া জিলা স্কুলের কিংশুক পাত্র। বাঁকুড়া শহরের ইন্দ্রপ্রস্থ এলাকার বাসিন্দা কিংশুক ছোট থেকেই বাঁকুড়া জিলা স্কুলের ছাত্র। অত্যন্ত মেধাবী এই ছাত্র এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৪৭৭ নম্বর পেলেও মেধা তালিকায় স্থান পায়নি।

আরও পড়ুন: ৫৮৩ জনের মৃত্যু, ইতিহাসের সবচেয়ে ভয়ঙ্কর বিমান দুর্ঘটনা, কিন্তু আকাশে নয়, ঘটে রানওয়েতে! আত্মা কেঁপে যাবে জেনে

সেই খেদ মিটল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায়। সকলকে টপকে একেবারে রাজ্যে প্রথম হয়েছে কিংশুক। কিংশুকের এই সাফল্যে গর্বিত তার পরিবার। ডাক্তারি নাকি ইঞ্জিনিয়ারিং কোন পথে এগোবে কিংশুক তা এখনও সেভাবে ঠিক করেনি কিংশুক। তার পছন্দের বিষয় অঙ্ক।

স্বাভাবিকভাবে ছেলের এই কাণ্ডে গর্বিত হয়েছেন বাবা মা। শুধু বাবা মা-ই নয়। গর্বিত গোটা বাঁকুড়া জেলা। বাঁকুড়া হল পশ্চিমবঙ্গের “এডুকেশন হাব”। আর এই হাব থেকেই প্রতিবছর মাধ্যমিক উচ্চমাধ্যমিক এবং জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় সিরাজ সেরা হয়ে উঠে আসেন বাঁকুড়ার ছাত্র-ছাত্রীরা। এই বছরও সেই ট্রেন্ড ধরা পড়ল, তবে রাজ্যে প্রথম হয়ে একপ্রকার সব লাইম লাইট কেড়ে নিয়েছেন বাঁকুড়ার কিংশুক।

নীলাঞ্জন ব্যানার্জী