মৃত্যু দ্বারিকেশ পট্টনায়কের 

Kuwait Fire: বাড়ি ফিরতে বাকি ছিল আর কদিন, পুড়ে ছাই হয়ে গেল সব! কুয়েত থেকে ফিরছে দ্বারিকেশের দেহ

পশ্চিম মেদিনীপুর: প্রায় কুড়ি বছর ধরে চাকরি করছেন কুয়েতে। বছরে একবার ফিরতেন দেশে। বাড়িতে সকলের সঙ্গে কিছুদিন কাটিয়ে আবার ফিরে যেতেন নিজের কাজে। প্রায় এক বছর হলতিনি আসেনি। দুর্গাপুজোর অষ্টমীর দিন মেয়ের জন্মদিন। তখনই বাড়ি ফেরার কথা ছিল তার। একদিকে মেয়ের জন্মদিন পালন আর অন্যদিকে দুর্গাপুজোয় হইহুল্লোড় করতেন তিনি। তবে তিনি আর ফিরবেন না। কফিনবন্দি হয়ে ফিরবে তাঁর নিথর দেহ। তারমৃত্যুতে শোকস্তব্ধ পরিবার। ভেঙে পড়েছেন সকলে। কুয়েতে মৃত্যু হয়েছে দ্বারিকেশ পট্টনায়ক নামে প্রায় বছর পঞ্চাশের এক ব্যক্তির।

জানা যায়, বুধবার ভোর ৪ টে ৩০ মিনিট নাগাদ দক্ষিণ কুয়েতের একটি বহুতলে আগুন লেগেছিল। নির্মাণকারী সংস্থা এনবিটিসি গ্রুপের তরফে সেই বহুতল ভাড়া নেওয়া হয়েছিল। সেখানে ওই সংস্থায় কর্মরত ১৯৫ জন থাকতেন। তাঁদের মধ্যে অধিকাংশই ভারতীয় ছিলেন। কুয়েত সরকারের তরফে জানানো হয়েছে, ৪৫ জন ভারতীয়ের মৃতদেহ চিহ্নিত করা হয়েছে। যাদের মধ্যে একজন পশ্চিমবঙ্গের রয়েছেন।মৃত্যু হয়েছে দ্বারিকেশ পট্টনায়েক নামের এই ব্যক্তির।

আরও পড়ুন: সে কী! সমুদ্রের ঢেউ চৌকো! দেখেছেন কখনও? হয় কিন্তু! নিয়ে আসে ভয়ঙ্কর ইঙ্গিত!

প্রসঙ্গত, দ্বারিকেশের আদি বাড়ি দাঁতনের তুরকার খন্ডরুইতে। তবে বছর পাঁচেক আগে তিনি মেদিনীপুর শহরের শরৎপল্লীতে নিজে জমি কিনে বাড়ি তৈরি করেন । স্ত্রী ও মেয়েকে নিয়ে ছিল তাঁর সংসার ৷ মেয়ে উচ্চমাধ্যমিক পড়ুয়া ৷ বছর খানেক আগে শেষবারের মতমেদিনীপুর এসেছিলেন দ্বারিকেশ । কুয়েতের একটি বেসরকারি সংস্থায় ইঞ্জিনিয়ার সুপারভাইজার পদে কাজ করতেন তিনি ।

কথা ছিল, এই বছর দুর্গা পুজো ও মেয়ের জন্মদিন উপলক্ষে একেবারে সেপ্টেম্বরে কুয়েত থেকে মেদিনীপুরে ফিরবেন দ্বারিকেশ পট্টনায়েক।কুয়েতে ভয়াবহ দুর্ঘটনা প্রাণ কাড়ল মেদিনীপুরের পরিযায়ী শ্রমিকের ৷ ফিরবে কফিনবন্দি দেহ।শোকের ছায়া পরিবারে।

—–  রঞ্জন চন্দ