নির্মল জোতে দুর্ঘটনা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের 

Kanchenjunga Express Train Accident: বিকট শব্দ, বাঁচাও বাঁচাও চিৎকার… কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের ভয়ঙ্কর দুর্ঘটনায় শোকস্তব্ধ গোটা গ্রাম! তারপর যা ঘটল…! চোখে জল আনবে

শিলিগুড়ি: শিউরে ওঠার মতো দুর্ঘটনার কবলে শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। সময় যত গড়াচ্ছে এই দুর্ঘটনায় মৃতের সংখ্যা ততই বাড়ছে। ঘটনায় শোকস্তব্ধ গোটা গ্রাম। বন্ধ হল ইদের পরব।

ইদের নামাজ শেষ করে বাড়ি ফেরার পথেই বিকট আওয়াজ শুনে মহম্মদ হাকিম ছুটে গিয়ে দেখলেন ভয়াবহ দুর্ঘটনার কবলে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে পিছন থেকে ধাক্কা মেরেছে মালগাড়ি। ধাক্কার অভিঘাতে ছিটকে পড়েছে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দু’টি বগি। চিৎকারের আওয়াজ ভেসে আসছে। তৎক্ষণাৎ নির্মলজোত গ্রামের লোকেরা গিয়ে শুরু করে দিয়েছিলেন উদ্ধারকাজ।

নাওয়া খাওয়া ভুলে সকাল থেকেই গোটা গ্রাম মিলে বহু লোককে উদ্ধার করে উত্তরবঙ্গ মেডিক্যালে পাঠিয়েছে। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, মৃতের সংখ্যা বেড়ে ৯ জন। আহত ৫০ জনের ওপরে। মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের গার্ড ও মালগাড়ির দুই চালক।

আরও পড়ুন: রক্তাক্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে চেপেই শিয়ালদহ ফিরছে যাত্রীরা, বাকিদের জন্য বিশেষ বাস শিলিগুড়ি থেকে

নিউ জলপাইগুড়ি স্টেশন ছাড়ার পরেই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়ে। এই ঘটনায় গোটা গ্রাম শোকস্তব্ধ। তার জন্য ইদের পরব বন্ধ করা হয়েছে। নির্মলজোত গ্রামের ইমাম মো: বসিরুদ্দিন বলেন, ”সকালে নামাজের পরে বাড়ির ফেরার পথেই দেখি এমন ঘটনা। গোটা গ্রামের লোক গিয়ে উদ্ধার করেছি। গ্রামের কোনও বাড়িতে আজ চাল চড়েনি।” এমন পরিস্থিতি দেখে সকলেরই মন ভীষণ খারাপ। তাই আজ উৎসব বন্ধ রাখা হয়েছে ।

অনির্বাণ রায়