নতুন চেয়ারম্যানকে অভিনন্দন জানাচ্ছেন রাজ্যের মন্ত্রী প্রদীপ মজুমদার।

West Bardhaman News : পদে বসেই উচ্ছেদ নিয়ে কড়া মনোভাব এডিডিএ’র নতুন চেয়ারম্যানের! থাকবে মানবিকতাও

দুর্গাপুর, পশ্চিম বর্ধমান : আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের শীর্ষ পদে রদবদল করা হয়েছে। রানীগঞ্জের বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়ের জায়গায় নতুন চেয়ারম্যান করা হয়েছে কবি দত্তকে। দুর্গাপুরের বিজনেস টাইকুন কবি দত্তকে বসানো হয়েছে এই পদে। যিনি এতদিন আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান পদে ছিলেন। তিনি চেয়ারম্যান হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিয়েছেন। আর দায়িত্ব নেওয়ার পর তিনি বুঝিয়ে দিয়েছেন এডিডিএ’র আগামী কার্যক্রম।

উল্লেখ্য, সম্প্রতি অতীতে আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের উচ্ছেদ অভিযান নিয়ে বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত অশান্তির ছবি ধরা পড়েছে। বিভিন্নভাবে সরব হতে দেখা গিয়েছে বিরোধীদেরও। খুব স্বাভাবিকভাবেই নতুন চেয়ারম্যান উচ্ছেদ অভিযান নিয়ে কি ভাবছেন, সেই প্রশ্ন তাকে করা হয়েছিল। উত্তরে কবি দত্ত জানিয়েছেন, আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের জমি অবৈধভাবে দখলদার হলে, সেখানে উচ্ছেদ অভিযান হবেই। যদি প্রয়োজন হয়, তিনি চেয়ার ছাড়তেও রাজি আছেন। কিন্তু অবৈধ দখলদারদের সরানোর কাজ চলবে বলে তিনি বুঝিয়ে দিয়েছেন। যদিও সেখানে মানবিকতার দিকটিও বিবেচনা করা হবে বলে তিনি বারবার বলেছেন।

আরও পড়ুন : ভোট মিটতেই পদ হারালেন তৃণমূল বিধায়ক! সিদ্ধান্ত ঘিরে শোরগোল দুর্গাপুরে

কিন্তু এডিডিএ’র অন্যান্য কার্যক্রম কীভাবে চলবে? এই বিষয়ে নতুন চেয়ারম্যান জানিয়েছেন, তিনি কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব নন। এই দায়িত্ব একেবারেই তার কাছে নতুন। ফলে তিনি পুরো বিষয়টি বুঝে উঠতে চান আগে।তার জন্য কয়েক মাস সময় চেয়েছেন তিনি। কবি দত্ত জানিয়েছেন, হাতে কয়েক মাস সময় নিয়ে তিনি বিষয়টি বুঝবেন। তারপর আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের কার্যক্রম কি কি হবে, সেই বিষয়গুলি স্থির করা হবে।

আরও পড়ুন : বাংলায় প্রথম আসানসোলে চালু হতে চলেছে বর্জ্য কর!

আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদ জেলার সমস্ত জনপ্রতিনিধি, মন্ত্রী, শীর্ষ সরকারি আধিকারিক সহ সকলকে নিয়ে একসঙ্গে নিয়ে পথ চলবে বলে জানিয়েছেন নতুন চেয়ারম্যান। আনুষ্ঠানিক ভাবে তিনি আসানসোল এবং দুর্গাপুরের দুটি দফতরে গিয়ে দায়িত্ব গ্রহণ করেছেন।

আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

দায়িত্ব গ্রহণের সময় তাকে অভিনন্দন জানাতে হাজির হয়েছিলেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদার, বর্ধমান দুর্গাপুরের সাংসদ কীর্তি আজাদ, আসানসোলের মেয়র বিধান উপাধ্যায় শহরের বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব এবং এডিডিএর শীর্ষ আধিকারিকরা।

নয়ন ঘোষ