প্রশান্ত 

East Bardhaman News: স্বপ্ন হয়নি সত্যি! অগত্যা রাস্তায় খাবার বিক্রি করে হয়েছেন জনপ্রিয় 

পূর্ব বর্ধমান: ইচ্ছা ছিল অভিনেতা হওয়ার।সেই লক্ষ্যে চেষ্টাও চালিয়েছিলেন। তবে অর্থাভাবে তা আর হয়ে ওঠেনি এই যুবকের। বর্তমানে রাস্তার ধারে দোকান দিয়েছেন তিনি।পূর্ব বর্ধমান জেলার একটি অন্যতম জায়গা হল কাটোয়া। আর এই কাটোয়া শহরেই দেখা মিলল এক যুবকের। যিনি বর্তমানে রাস্তার পাশে একটি খাবারের দোকান দিয়েছেন।আর ইতি মধ্যেই কাটোয়া শহরে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে তার সেই ছোট্ট দোকানটি।এই দোকান মালিকের নাম প্রশান্ত চক্রবর্তী। আসলে বেশ কিছুটা কম দামেই লোভনীয় খাবার পাওয়া যাচ্ছে তার এই দোকানে।

আরও পড়ুনঃ বাড়িতে বানিয়ে রাখুন সহজ এই মশলা! ‌যখন-তখন রাঁধুন দোকানের মতো বিরিয়ানি

মাত্র ৭০ টাকার বিনিময়ে ফ্রাইড রাইস ও চিকেন কষার কম্বো বিক্রি করেন এই যুবক। যে কম্বোর মধ্যে থাকে এক প্লেট ফ্রাইড রাইস ও দু পিস চিকেন কষা। আর যেটা খাওয়ার জন্যই এখন ভিড় জমাচ্ছেন অনেকে। এই প্রসঙ্গে প্রশান্ত চক্রবর্তী বলেন, “সাধ্যের মধ্যেই আমি সব খাবারের দাম রেখছি। যেহেতু আমি নিজে সবকিছু করি , তাই এত কম দামে দিতে পারছি। সেলের উপর নির্ভর করে লাভ থাকে আমার। নতুন কিছু করার চিন্তাভাবনা নিয়ে এই দোকান শুরু করেছি।”

উচ্চমাধ্যমিক পাস করেছেন প্রশান্ত। তবে আর্থিক অবস্থা খারাপ থাকার কারণে আর পড়াশোনা করা হয়ে ওঠেনি। তবে নিজের অভিনেতা হওয়ার স্বপ্ন পূরণের তাগিতে তিনি বেশ কিছু কোর্সও করেছিলেন। কিন্তু তারপর তিনি যেখানেই অভিনয়ের জন্য গিয়েছিলেন কোথাও কোনও সুযোগ পাননি। এই প্রসঙ্গে তিনি বলেন, “কলকাতার বেশকিছু জায়গায় অভিনয় নিয়ে পড়াশোনা করেছি। সার্টিফিকেটও পেয়েছি তার। কিন্তু তারপর যেখানেই অভিনয়ের জন্য গিয়েছি টাকা চেয়েছে। আর আমার টাকা দেওয়ার সামর্থ্য না থাকায় আর হয়ে ওঠেনি। সংসারের পুরো দায়িত্ব এখন আমার। যেহেতু অভিনয় ভালবাসি, সেকারনে কয়েকজন মিলে ইউটিউব এ মজার ভিডিও বানিয়ে পোস্ট করি।”

অভিনেতা হওয়ার স্বপ্ন থাকলেও টাকার কাছে হার মানতে হয়েছে প্রশান্তকে। তাই বর্তমানে সংসার চালানোর তাগিদে তিনি শুরু করেছেন কাটোয়া শহরে ছোট্ট এই ব্যবসা। কাটোয়া শহরের স্টেশন বাজারে , কার্তিক দার চায়ের দোকানের কাছেই রয়েছে এই প্রশান্ত চক্রবর্তীর খাবারের দোকান।

বনোয়ারীলাল চৌধুরী