ট্রেনের ধাক্কায় যখম অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি

Rail Police: শিয়ালদহ দক্ষিণ শাখায় রেল লাইনের ধারে পড়ে রক্তাক্ত ব্যক্তি, দেখা নেই রেল পুলিশের!

দক্ষিণ ২৪ পরগনা: ত্রাতা হয়ে এগিয়ে এলেন স্থানীয়রা। কিন্তু যাদের দায়িত্ব পালনের কথা সেই রেল পুলিশের দেখা নেই। ট্রেনের ধাক্কায় জখম ব্যক্তির চিকিৎসার ক্ষেত্রে এমনই দৃশ্য দেখা গেল পূর্ব রেলের শিয়ালদহ দক্ষিণ শাখার দক্ষিণ বারাসত স্টেশন এলাকায়। এই ঘটনার পর সমালোচনার মুখে পড়েছে রেল পুলিশ।

স্থানীয় সূত্রের খবর, দক্ষিণ বারাসত ও হোগলা স্টেশনের মধ্যবর্তী এলাকায় রেল ট্র্যাকের পাশে রক্তাক্ত অবস্থায় এক অজ্ঞাত পরিচয় ব্যক্তিকে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। ‌দেখে মনে হয়েছে, তিনি সম্ভবত লোকাল ট্রেনের ধাক্কায় গুরুতর জখম হয়েছেন। কিন্তু আশ্চর্যজনকভাবে রেল পুলিশের দেখা পাওয়া যায়নি। শেষে বাধ্য হয়ে স্থানীয়রাই ওই জখম ব্যক্তিকে চিকিৎসার জন্য স্থানীয় পদ্মেরহাট গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। স্থানীয় যুবকেরা অভিযোগ করেন, রেল পুলিশকে খবর দিলে তারা আসেনি।

আর‌ও পড়ুন: কী এমন ঘটল! আতঙ্কে দিন কাটাচ্ছেন এই এলাকার বাসিন্দারা

এদিন দুপুরে এই ঘটনাটি ঘটেছে শিয়ালদহ দক্ষিণ শাখার রেল লাইনের পাশে। স্থানীয়দের অনুমান, ট্রেন থেকে পড়ে গিয়ে অথবা ট্রেনের ধাক্কায় জখম হয়েছেন ওই ব্যক্তি। গুরুতর জখম অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয় পদ্মেরহাট গ্রামীণ হাসপাতালে। এদিকে ওই ব্যক্তি সংজ্ঞাহীন থাকায় তাঁর পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি। আঘাতের মাত্রা অত্যন্ত বেশি থাকায় তাঁকে কলকাতায় স্থানান্তরিত করতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। কিন্তু রেল পুলিশ না আসায় নিয়মের গ্যাঁড়াকলে পড়ে বাধ্য হয়ে পদ্মেরহাট গ্রামীণ হাসপাতালেই আপাতত চিকিৎসা চলছে তাঁর।

সুমন সাহা