ঘটনাস্থলে সিসিটিভি ফুটেজের ছবি

Hooghly News: ৫০০ টাকা খুচরো করে দিন, তারপরই উধাও লক্ষাধিক টাকা! ভয়াবহ ঘটনা শেওড়াফুলিতে

হুগলি: ৫০০ টাকার নোট ভাঙানোর নাম করে লক্ষাধিক টাকা নিয়ে চম্পট দুষ্কৃতীরা। সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে গোটা ঘটনার দৃশ্য। এমনই ঘটনায় চাঞ্চল্য শুরু হয়েছে হুগলির শেওড়াফুলি হাট-বাজার এলাকায়। শেওড়াফুলি হাটের একটি মুদিখানা হোলসেলারের দোকানে রবিবার সন্ধ্যায় ঘটে ঘটনাটি। সিসিটিভি ফুটেজ দেখে ঘটনার তদন্তে নেমেছে শেওড়াফুলি থানার পুলিশ।

স্থানীয় সূত্রে খবর, যে দোকানে ঘটনাটি ঘটে, সেই ব্যবসায়ীর নাম সন্দীপ ভগত। ঘটনার সময় ব্যবসায়ী সন্দীপ ভগত সে সময় দোকানে ছিলেন না। তার এক কর্মচারী দোকানে ছিলেন। বিকালে এক যুবক মুখে মাক্স পরে দোকানে ঢোকে। বাইরে অপেক্ষা করছিল একজন। পাঁচশ টাকার একটি নোট দিয়ে খুচরো করে দিতে বলে। দোকান কর্মচারী ক্যাশ বাক্স খুলে খুচরো বের করতে ব্যস্ত হয়ে পড়লে তার অসচেতনতার সুযোগে লক্ষ টাকা নিয়ে ব্যাগে পুরে চম্পট দেয় দুই দুষ্কৃতী। ভরা বাজারের মধ্যে এমন ঘটনায় আতঙ্কিত ব্যবসায়ীরা। ঘটনার পর পুলিশের দারস্ত হন ওই ব্যবসায়ী।সিসি টিভি ফুটেজ দেখে তদন্ত শুরু করেছে শ্রীরামপুর থানার পুলিশ।

আরও পড়ুন: রেকর্ড গতিতে ভাঙছে! পৃথিবীর এ কী ভয়ঙ্কর অবস্থা! ভয়ে শিউরে উঠছেন বিজ্ঞানীরাও

এই বিষয়ে দোকান কর্মচারী গৌরাঙ্গ ঘোষ বলেন, এক যুবক তাদেরকে এসে বলে ৫০০ টাকার খুচরো করে দেবার জন্য। খুচরো করার জন্য ক্যাশ বাক্স খোলা হলে কথার মধ্যে অন্যমনস্ক রেখে ক্যাশ বাক্স থেকে ৫০০ টাকার গোটা একটি বান্ডিল তুলে নেয় তারা। এই ঘটনা যে ঘটেছে প্রথমে তিনি বুঝতেই পারেননি। ঘটনার দুজন ব্যক্তি জড়িত ছিল। কাছে পিঠে তাদের মোটরসাইকেলও ছিলনা। এই ধরনের ঘটনা আগে শেওড়াফুলির হাটে কোনদিনও ঘটেনি। পুলিশের কাছে আমরা দারস্ত হয়েছি যাতে যত দ্রুত সম্ভব তাদের এই টাকা উদ্ধার করা সম্ভব হয়।

এ বিষয়ে দোকান মালিক সন্দীপ ভগত তিনি জানান, এই ধরনের ঘটনা আগে কোনদিনও ঘটেনি। বয়স্ক কর্মচারী আকার সুবিধা নিয়েই দুষ্কৃতীরা লক্ষাধিক টাকা চোখের নিমিষে হাত সাফাই করে নিয়ে পালিয়েছে। পুলিশের কাছে এর পরেই আমরা দারস্থহয়ে যাতে যত দ্রুত সম্ভব তাদের চুরি যাওয়া টাকা উদ্ধার করা সম্ভব হয়। বাজারে প্রশাসনের পক্ষ থেকে সেভাবে কোন নজরদারি নেই। বাজারের বিক্রেতাদের সুরক্ষার জন্য পুলিশ প্রশাসন যাতে একটু ব্যবস্থা নিক তার দিকেই নজর দিতে অনুরোধ করা হচ্ছে।

প্রসঙ্গত দিন দুয়েক আগে হুগলির চন্ডীতলায় ক্রেতা সেজে সোনার দোকানে ঢুকে গহনা নিয়ে চম্পট দেয় দুই দুষ্কৃতি।

রাহী হালদার