রাস্তায় ডিঙি নৌকা

Viral Video: সামান্য বৃষ্টিতেই জল থৈ থৈ, পাকা রাস্তায় চলছে নৌকা! ভাইরাল ভিডিও

মুর্শিদাবাদ: একটু বৃষ্টিতেই রাস্তায় নামাতে হল নৌকা! ভাইরাল সেই দৃশ্য। ভাইরাল ভিডিও দেখে জল নিকাশি ব্যবস্থার হাল নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। গোটা কাণ্ডটি ঘটেছে সাগরদিঘিতে।

তীব্র গরমের পর মুর্শিদাবাদ জেলার বিভিন্ন জায়গায় গত দু’দিন ধরে টানা বৃষ্টি হচ্ছে। আর বৃষ্টির ভ্রুকুটির মধ্যেই জল জমে রাস্তায় ঘটে গেল বিপত্তি। একটু বৃষ্টিতেই বেহাল রাস্তা পরিণত হল আস্ত পুকুরে। বাধ্য হয়ে যাতায়াতের জন্য নামাতে হল ছোট ডিঙি নৌকা! ভাবছেন এটা আবার কোথায় হল? এই ঘটনা ঘটেছে মুর্শিদাবাদের সাগরদিঘিতে।

আরও পড়ুন: ১৬ চাকার ট্রাক পিষে দিল সিভিক ভলেন্টিয়ারকে! উত্তপ্ত দেগঙ্গা

টানা বৃষ্টিতে সাগরদিঘির কাবিলপুরে রাস্তা পুকুরে পরিণত হয়েছে। এই বেহাল রাস্তা দিয়ে চলতে গিয়ে উল্টে যায় একটি পাথর বোঝাই ট্রাক্টর। যার কারণে রাস্তায় ডিঙি নৌকা নামিয়ে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। এই গ্রামের প্রধান সড়ক জলমগ্ন। গ্রামের বাসিন্দাদের অভিযোগ, পঞ্চায়েত থেকে ব্লক প্রশাসন এমনকি জেলা পরিষদকে বারবার জানানো হলেও রাস্তা সংস্কার হয়নি। স্থানীয়দের দাবি, সাংসদ খলিলুর রহমান নির্বাচনের আগে রাস্তা তৈরির প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু রাস্তার কাজ এখনও শুরু হয়নি।

উল্লেখ্য, সাগরদিঘির রাস্তাটি প্রায় দু’বছরের বেশি সময় ধরে বেহাল হয়ে পড়ে রয়েছে। বর্তমানে একটু বৃষ্টি হলেই রাস্তায় জল জমে যায়। তার জন্য যখন তখন দুর্ঘটনাও ঘটছে। এই পরিস্থিতিতে দ্রুত রাস্তা সংস্কারের দাবিতে সোচ্চার হয়ে উঠেছেন গ্রামবাসীরা।

কৌশিক অধিকারী