বাংলার যুবককে চিঠি পাঠালেন মোদি!

Modi Letter: সভা করতে এসে চুঁচুড়ার যুবককে ‘চিনে’ রেখেছিলেন মোদি, এবার বাড়িতে এল চিঠি! ঘটনা শুনলে চমকে উঠবেন

সোমনাথ ঘোষ, চন্দননগর: গত ১২ মে চুঁচুড়া ময়দানে নির্বাচনী জনসভা করতে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জনসভায় বক্তব্য রাখতে রাখতে হঠাৎ চোখ পড়ে এক যুবকের দিকে। ওই যুবক হাতে আঁকা একটি ছবি বাঁধিয়ে নিয়ে মাথার ওপরে তুলে কিছু বলছেন। মঞ্চ থেকে তা দেখেন মোদি।

ছবিতে শিল্পী এঁকেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মা হীরাবেনকে। ছবিতে দেখা যায় প্রধানমন্ত্রী নীচে বসে আছেন, আর তাঁর মা হীরাবেন তাঁকে কিছু বোঝাচ্ছেন, আর মন দিয়ে সেই কথা শুনছেন নরেন্দ্র মোদি। আর এই ছবি যে এঁকেছে, সেই শিল্পী একজন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, নাম দীপতনু মুখোপাধ্যায়।

আরও পড়ুন: বিজেপিকে ‘হারানোর অস্ত্র’ হাতে এসে গেছে! বিস্ফোরক প্রশান্ত কিশোর! যা বললেন, তোলপাড় দেশ

চন্দননগরের লালবাগানের বাসিন্দা দীপতনু। সেই ছবি এসপিজি-র নিরাপত্তারক্ষীদের কাছে নিয়ে আসতে বলেন মোদি। প্রধানমন্ত্রী বলেছিলেন, ছবির পিছনে নিজের নাম ও ঠিকানা লিখে দিতে, সময় করে তাকে চিঠি পাঠাবেন প্রধানমন্ত্রী। এবার সেই স্বপ্ন হল সত্যি দীপতনুর। মঙ্গলবার দুপুরে দীপতনুর লালবাগানের অ্যাপার্টমেন্টে পিওন চিঠি আনতেই নিজের চোখকে বিশ্বাস করতে পারেননি দীপতনুর মা দীপ্তি মুখোপাধ্যায়।

তিনি বলেন, ”আমি আজ খুব গর্বিত। আমি ভাবতে পারিনি ভারতের প্রধানমন্ত্রী চিঠি পাঠাবেন। উনি ওঁর কথা রেখেছেন। উনি বলেছিলেন, উনি মুগ্ধ ওনার মায়ের ছবি এঁকেছিলেন দীপতনু।” আর শিল্পী দীপতনু বলেন, ”আমার আঁকা ছবি দেখে প্রধানমন্ত্রী গ্রহণ করেছিলেন, কথা দিয়েছিলেন আমাকে চিঠি লিখবেন। সেটা তিনি করেছেন। খুব ভাল লাগছে।”