সেতু

Broken Bridge: বর্ষায় চিন্তা বাড়িয়ে তুলছে আটিয়াবাড়ির ভাঙা সেতু

আলিপুরদুয়ার: এক নাগারে বৃষ্টি হয়ে চলেছে আলিপুরদুয়ার জেলায়। জল জমে ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা। তার মধ্যে বিপজ্জনক অবস্থা কালচিনি ব্লকের আটিয়াবাড়ি সেতুর।

প্রায় আড়াই বছর আগে সেতু ভেঙে গিয়েছিল। আটিয়াবাড়ি ঝোরার প্রবল জলের স্রোতে ভেঙে পরে সেতুটি। তারপরে থেকে ঐ ভাঙ্গা সেতু দিয়ে প্রাণের ঝুঁকি নিয়ে যাতায়াত চলছে। বাসিন্দারা বালির বস্তা দিয়ে কোনোক্রমে সেটি ঠিক করে দিয়েছে। আর ওই ভাঙ্গা অংশ দিয়ে চলছে যাতায়াত। যে কোনো সময় এই সেতু ভেঙে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পাড়ে বলে আশঙ্কা করছেন বাসিন্দারা। আটিয়াবাড়ি এলাকার সংযোগকারী প্রধান সেতু এটি। প্রতিদিন হাজারের বেশি মানুষ যাতায়াত করে এই ভাঙ্গা সেতু দিয়ে। ইতিমধ্যেই সেতু নির্মাণের দাবিতে বাসিন্দারা প্রশাসন থেকে শুরু বিভিন্ন জায়গায় দরবার করেছেন, কিন্ত সমস্যার সমাধান হচ্ছে না। একে বর্ষাকাল, তার ওপর জল বয়ে চলেছে এই সেতু দিয়ে। জলের ওপর দিয়ে প্রাণের ঝুঁকি নিয়ে চলছেন বাসিন্দারা।

আরও পড়ুন: গরিব পরিবারের ছেলের দারুন কীর্তি, চমকে দিল সকলকে

যদিও এই বিষয়ে কালচিনি পঞ্চায়েত সমিতির সভাপতি সাধো লোহার জানান, সেতু নির্মাণের জন্য সেচ দফতরেকে জানানো হয়েছে। কিন্তু কবে মিটবে সমস্যা? সে বিষয়ে প্রশ্ন তুলছেন আটিয়াবাড়ি এলাকার মানুষ।

অনন্যা দে