চামকরা ব্রিজ

Damage Bridge Repair: প্রাণ হাতে নিয়ে যাতায়াত, শেষে যা হল…

বাঁকুড়া: জেলায় আরও একটি ঝুঁকিপূর্ণ সেতু। সামান্য দীর্ঘস্থায়ী বৃষ্টি হলেই ভোগান্তির শেষ থাকছে না। দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণভাবে যাতায়াত করছে সাধারণ মানুষ। শীত ,গ্রীষ্ম কিংবা বর্ষা তিন ঋতুতেই এক‌ই ছবি।

এটি হল বাঁকুড়া জেলার ছাতনা ব্লকের ছাতনা-১ গ্ৰাম গ্ৰাম পঞ্চায়েতের অন্তর্গত গন্ধেশ্বরী নদীর উপর অবস্থিত চামকরা সেতু। এলাকার গুরুত্বপূর্ণ সেতুটি দীর্ঘদিন ধরেই বেহাল। গতবারের বর্ষায় সেতুর দুই প্রান্তে নেমেছিল ধস। সেই ভাঙা রাস্তা দিয়েই ঝুঁকিপূর্ণভাবে যাতায়াত করছে স্কুল বাস থেকে শুরু করে অনান্য যানবাহন। অন্য রাস্তা না থাকায় বাধ্য হয়ে ভাঙা সেতুর উপর দিয়েই নিত্য যাতায়াত করতে হচ্ছে পাঁচ থেকে ছটি গ্রামের মানুষজনদের।

আরও পড়ুন: দুর্দান্ত ভাবনা বর্ধমানের এই পুরসভার, জানলে আপনিও খুশি হবেন

স্থানীয় মানুষের দাবি, দ্রুত সেতুটি সংস্কার করা হোক। কারণ সেতুর দুদিক‌ই ধসে গেছে। ফলে এই সেতুর উপরে ওঠাটাই এখন একটা সমস্যায় পরিণত হয়েছে, কমেছে উচ্চতা। যার জেরে বর্ষাকালে নানান সমস্যার সম্মুখীন হন এলাকার সকল মানুষ।

তবে এই ভোগান্তির দিন হয়তো এবার শেষ হতে চলেছে। এরই মধ্যে এই গুরুত্বপূর্ণ সেতুটি সংস্কার করার জন্য ওয়ার্ক অর্ডার বেরিয়েছে জেলা প্রশাসনের তরফে। সেতুটির দুই দিক অর্থাৎ দুই অ্যাপ্রোচ সাইড সারিয়ে তুলতে জেলা প্রশাসনকে করা হয়েছিল চিঠি। সেই আবেদন মোতাবেক, সংস্কারের জন্য ওয়ার্ক অর্ডার পাস করা হয়েছে ইতিমধ্যেই। বরাদ্দ করা হয়েছে ৪৪ লক্ষ টাকা। বিডিও জানিয়েছেন, খুব দ্রুতই কাজ শুরু হবে।

নীলাঞ্জন ব্যানার্জী