শিশু মৃত্যুর ঘটনায় উত্তপ্ত মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল।

Murshidabad News: চিকিৎসায় গাফিলতির অভিযোগ! শিশু মৃত্যুর ঘটনায় উত্তপ্ত মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল

মুর্শিদাবাদ: শিশু মৃত্যুর ঘটনায় উত্তপ্ত মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। মৃত শিশুর নাম তানভির শেখ। বহরমপুরের হাতিনগরের হিকামপুর গ্রামের বাসিন্দা ওই শিশু প্রচন্ড জ্বরে অসুস্থ হয়ে পড়ায় শুক্রবার মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার ভোর রাতে মৃত্যু হয় তানভিরের। এর পরেই চিকিৎসার গাফিলতির অভিযোগে হাসপাতালের এমারজেন্সির সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন শিশুর পরিবারের সদস্যরা।

পরিবারের অভিযোগ, ভর্তি করার পরে কোনও চিকিৎসক ওই শিশুকে ঠিক মতো দেখেননি। সঠিক সময়ের মধ্যে চিকিৎসা পরিষেবা দেওয়া হয়নি। মৃত শিশুর পরিবারের লোকেরা হাসপাতালের ভিতরে ঢুকতে গেলে নিরাপত্তারক্ষীরা তাঁদের বাধা দেওয়ায় হাতাহাতি শুরু হয়।

আরও পড়ুন- একই রাস্তার দু’বার শিলান্যাস! উন্নয়নের কৃতিত্ব নিয়ে বচসা তৃণমূল ও বিজেপির

খবর পেয়ে ঘটনাস্থলে বহরমপুর থানার পুলিশ আসলে পুলিশের সঙ্গেও বচসা বাঁধে। পুলিশ ১ জনকে আটক করে। কিন্তু পরিবারের লোকেরা আটক করা ব্যক্তিকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেন। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায়।

বহরমপুর থানার বিশাল পুলিশবাহিনী এসে পরিস্থিতি সামাল দেন। এর পর ৪ জনকে আটক করেছে পুলিশ। মৃত শিশুর আত্মীয় কামাজউদ্দিন শেখ বলেন, “চিকিৎসা না পেয়েই বাচ্চাটা মারা গেল। হাসপাতালে ভর্তি করার পর কোনো চিকিৎসক বাচ্চাটাকে দেখেনি। সঠিক সময়ের মধ্যে চিকিৎসা পরিষেবা পেলে বাচ্চাটা প্রাণে বেঁচে যেত।”
যদিও সাম্প্রতিক কালে মেডিক্যাল কলেজের চিকিৎসা পরিষেবা নিয়ে ভুরি ভুরি অভিযোগ উঠে এসেছে অন্যান্য রোগীর আত্মীয়দের থেকেও। এক রোগীর আত্মীয় রফিকুল ইসলাম বলেন, “সঠিক চিকিৎসা পরিষেবা পাওয়ার জন্য আমরা হাসপাতালে আসি। কিন্তু মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে চিকিৎসা পরিষেবা ঠিকমতো দেওয়া হচ্ছে না।”

সকলেরই অভিযোগ, হাসপাতালের গাফিলতি নিয়ে। এ বিষয়ে প্রশ্ন করা হলে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রিন্সিপাল ডাঃ অমিত দাঁ বলেন, গোটা ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে। যদি সত্যিই চিকিৎসা গাফিলতিতে শিশুর মৃত্যু হয়ে থাকে তবে উপযুক্ত ব্যবস্থা গ্রহন করা হবে।