রোগী নিখোঁজ

South Dinajpur News: হাসপাতাল থেকে উধাও রোগী! ৬ দিন পরেও খোঁজ নেই! হাসপাতালে ভাঙচুর-উত্তেজনা

দক্ষিণ দিনাজপুর: চিকিৎসাধীন অবস্থায় রোগী উধাও বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে। বিগত কয়েকদিন ধরে নিখোঁজ সেই ব্যক্তি। পুলিশ সূত্রে খবর, ওই নিখোঁজ ব্যক্তির নাম সুনীল ওড়াও (৫৫)। বাড়ি বালুরঘাট ব্লকের মালঞ্চা এলাকায়। শারীরিক দুর্বলতায় অসুস্থতায় ভর্তি করা হয়। এরপর ৬ তারিখ মধ্যরাত থেকে নিখোঁজ হয়ে যায় ওই ব্যক্তি। পুলিশে অভিযোগ জানিয়েও মিলছে না খোঁজ। এরপরেই এদিন শতাধিক আদিবাসীরা এসে বিক্ষোভ দেখায় হাসপাতালে। এমনকি বাঁশ নিয়ে ভেতরে ভাঙচুর চালায়। ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে বালুরঘাট থানার বিশাল পুলিশ।

পরিবারের অভিযোগ, রাত দুটোর সময় একজন রোগী কীভাবে নিখোঁজ হল। এমনকি হাসপাতালের তরফে জানানো হয় সকালে নিখোঁজ হয়েছে। এনিয়ে হাসপাতালের নিরাপত্তা রক্ষী, নার্স সহ কর্মীদের বিরুদ্ধে অভিযোগ তুলে ব্যাপক ভাঙচুর চালায়। বালুরঘাট থানার উচ্চপদস্থ অফিসাররা এসে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে।

এবিষয়ে নিখোঁজ রোগীর স্ত্রী বিশন ওরাও বলেন,”রাতের বেলা রোগী বেরিয়ে যাচ্ছে। হাতের চ্যালেন করা হয়েছে। তবুও আয়া মাসি, নার্স, এমনকি নিরাপক্ষীরা কেন আটকালো না। কোথায় সে গেল, কীভাবে রয়েছে বুঝতে পারছি না৷ এই নিখোঁজের জন্য হাসপাতালের আয়া মাসি, নার্স এবং নিরাপত্তা রক্ষীরা দায়ী। তাদের যথপযুক্ত শাস্তি দেওয়া হোক।”

আরও পড়ুনঃ Rohit Sharma:এবার পুরোপুরি অবসরে রোহিত শর্মা? আর কত দিন খেলবেন? জানালেন হিটম্যান

রোগীর পরিবারের আরও অভিযোগ, মধ্য রাতে রোগী চলে গিয়েছে। অথচ হাসপাতালের তরফে কোন খবর দেওয়া হয়নি। এমনকি সকালে ওই রোগীকে ওষুধ দেওয়া হয়েছে বলে নার্সরা জানিয়েছে। সুপার স্পেশালিটি হাসপাতালের রয়েছে সিসি ক্যামেরা। রয়েছে নিরাপত্তা রক্ষী। তারপরে কীভাবে ঘটল এই ঘটনা? এবিষয়ে বালুরঘাট থানার আইসি শান্তিনাথ পাঁজা বলেন,”নিখোঁজের ডায়েরি হয়েছে। সব জায়গায় খোঁজ চালানো হচ্ছে। পুরো ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।”

সুস্মিতা গোস্বামী