নিজের প্রাক্তন প্রেমিকের নামে সন্তানের নামকরণ করেছিলেন স্ত্রী, জানতেন না স্বামী; ছোটবেলার বন্ধুই করলেন আসল রহস্য ফাঁস

নিজের প্রাক্তন প্রেমিকের নামে সন্তানের নামকরণ করেছিলেন স্ত্রী, জানতেন না স্বামী; ছোটবেলার বন্ধুই করলেন আসল রহস্য ফাঁস

বিয়ের পরে বেশিরভাগ মানুষ অতীত ভুলে এগিয়ে যান। কিন্তু এমন কিছু মানুষ আছেন, যাঁরা বিয়ের পরেও অতীতের স্মৃতিতেই আটকে থাকেন। আর এমন পরিস্থিতি তৈরি হলে স্বামী-স্ত্রীর জীবন দুর্বিষহ হয়ে ওঠে। এমনই ঘটনার সাক্ষী রইলেন এক ব্যক্তি। আসলে হাইস্কুলে থাকাকালীন যাঁর সঙ্গে তাঁর স্ত্রীর সম্পর্ক গড়ে উঠেছিল, সেই প্রেমিকের নামেই সন্তানের নাম রেখেছেন ওই মহিলা। যা শুনে বেশ আঘাতই পেয়েছেন ওই ব্যক্তি। শুধু তা-ই নয়, ওই মহিলা এই সত্য অবশ্য স্বামীর কাছ থেকে সযত্নে লুকিয়েই রেখেছিলেন। কিন্তু সম্প্রতি তা দিনের আলোর মতো সামনে এসেছে। ওই ব্যক্তি জানালেন কীভাবে তিনি ও তাঁর স্ত্রী শপিংয়ে বেরিয়েছিলেন, আর স্ত্রীর এক বন্ধুর সঙ্গে দেখা হওয়ায় এই সত্য প্রকাশ্যে এসেছে। রেডিটে নিজের ব্যক্তিগত জীবনের গল্প শেয়ার করেছেন ওই ব্যক্তি। যদিও তিনি নিজের পরিচয় এবং ঠিকানা প্রকাশ্যে আনেননি।

আরও পড়ুন– নববধূকে নিয়ে হেলিকপ্টারে উঠলেন বর, কনে বিদায় দেখতে উপচে পড়ল ভিড় ! হতবাক পুলিশও

রেডিটে ওই ব্যক্তি লিখেছেন যে, “একদিন শপিংয়ে গিয়ে আমার স্ত্রীর স্কুলের বন্ধুর সঙ্গে দেখা হয়েছিল। কথাবার্তায় ওই বন্ধু আমার স্ত্রীকে জিজ্ঞাসা করেন যে, আমাদের সন্তান রয়েছে কি না! আমার স্ত্রী বলেন যে, এক ছেলে রয়েছে আমাদের। কিন্তু ওই বন্ধু আমাদের পুত্রের নাম জিজ্ঞাসা করতেই আমার স্ত্রী অস্বস্তিতে পড়ে যান। এরপর আমিই আমাদের ছেলের নাম বলি। সেই নামটি শোনার পরেই আমার স্ত্রীর বান্ধবীর মুখে ফুটে ওঠে এক অদ্ভুত অভিব্যক্তি। তিনি আমার স্ত্রীকে বলেন, মানে তোর প্রাক্তন প্রেমিকের মতো।”

আরও পড়ুন- সাড়ে পাঁচ ঘণ্টার দীর্ঘ সফরে খিদে-তৃষ্ণা চেপে বসেছিলেন যাত্রী! বিমান সেবিকা খাবার-জল দিতে এলেও নিতে চাননি; তারপরেই ঘটল ভয়ঙ্কর কাণ্ড…

এরপরে ওই ব্যক্তি আরও বলেন যে, “আমাদের পুত্রের নাম খুবই অনন্য। এমনকী আমি ওই নামের কাউকেই দেখিনি। এখন আমার স্ত্রী এটা নিয়ে আমার সঙ্গে কথা বলতে চাইছেন না। মনে হচ্ছে যে, আমার সঙ্গে প্রতারণা করা হয়েছে। আর আমি ওকে ঘৃণা করি। মনে হচ্ছে যেন, আমার মাথায় একটা স্যুইচ অন করে দেওয়া হয়েছে। আর আমি নিজের স্ত্রীকে আগের মতো ভাবতে পারছি না।”

ওই ব্যক্তির বক্তব্য, “একদিন আমি আমার স্ত্রীকে জিজ্ঞাসা করেছিলাম যে, আমি আমার প্রাক্তন প্রেমিকার নামে আমাদের কন্যার নাম রাখলে তুমি কী করতে? অথচ সে কিন্তু সঙ্গে সঙ্গে ওই নাম রাখতে অস্বীকার করেন। নামের বিষয়ে আলোচনা করার সময় আমি আসলে জানতাম না যে, ওর হাইস্কুলের প্রাক্তন প্রেমিকের নাম ছিল সেটা। আমি যদিও জানতাম যে, হাইস্কুলে ওর এক প্রেমিক ছিল। অথচ ও কখনওই তার নাম বলেনি। তাদের সম্পর্ক ছিল মাত্র ২ বছরের জন্য। বারংবার প্রশ্ন করায় ওই ব্যক্তির স্ত্রী বলেন, এই বিষয়ে তিনি দুঃখিত। কিন্তু তাঁর মনে হয় না যে, এটা কোনও বড় বিষয়। এরপর ওই ব্যক্তি বলেন যে, স্ত্রীর কথা শুনে আমি তাজ্জব হয়ে যাই। এরপর আমি জানতে চাই যে, সে এখনও তার প্রাক্তন প্রেমিককে ভালবাসে কি না। ও বলে, হ্যাঁ। এরপর সে আরও বলে যে, আমি ওকে ভালবাসি। কিন্তু তোমার প্রতি আমার যে ভালবাসা, তেমনটা প্রাক্তন প্রেমিকের প্রতি নেই।”

অবশ্য এই ঘটনার কথা জানতেন ওই ব্যক্তির স্ত্রীর পরিবারের সদস্য এবং বন্ধুবান্ধবেরা। এমনটাই রেডিটে জানিয়েছেন তিনি। ওই ব্যক্তি আরও জানান, “এখন আমি আমার পুত্রের নাম পরিবর্তন করতে চাইছি। কিন্তু স্ত্রী সেটা চাইছে না।” এই পোস্টের প্রতিক্রিয়া দিয়ে বেশিরভাগ নেটিজেনই ওই ব্যক্তিকে স্ত্রীর থেকে আলাদা হয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।