দীপান্বেষ ও তার ছাত্র ছাত্রী 

Local Sports: সাভাত প্রতিযোগিতায় সোনা জয় বর্ধমানের ছেলের

পূর্ব বর্ধমান: রাজ্য স্তরের সাভাতে প্রতিযোগিতায় প্রথম হয়ে সোনা জিতেছে বর্ধমানের দীপান্বেষ দাস। প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়েছিল কলকাতার বিকাশ বসু মেমোরিয়াল কনভেনশন সেন্টারে। যেখানে ৭৫ কেজি গ্রুপে খেলে প্রথম স্থান অধিকার করেছেন দীপান্বেষ।

এই সাফল্য প্রসঙ্গে দীপান্বেষ দাস জানান, এবারের প্রতিযোগিতা অনেকটা বেশি কঠিন ছিল। এতগুলো জেলার সঙ্গে খেলে প্রথম স্থান অধিকার করতে পেরে ভাল লাগছে। তবে থেমে থাকব না, আগামী দিনে আরও ভাল ফলের চেষ্টা করব। জেলা, রাজ্য তথা বর্ধমানের সকলের মুখ উজ্জ্বল করেছেন দীপান্বেষ। তিনি ছোট থেকে বড় হয়ে উঠেছেন বর্ধমান শহরের বুকে। স্কুল শিক্ষাও সেখানেই। তারপর ইঞ্জিনিয়ারিং পড়েন।

আর‌ও পড়ুন: খরার মধ্যে শিব লিঙ্গের মাথায় গঙ্গাজল ঢালতেই নেমে এসেছিল বৃষ্টি! সেই মন্দিরে জল ঢালার লম্বা লাইন

ছোট থেকে খেলাধুলার প্রতি তাঁর যথেষ্ট আগ্রহ ছিল। তাই বক্সিং ক্লাবে নিয়মিত অনুশীলন করতেন দীপান্বেষ। সেখানে প্রাথমিক স্তরে তাঁর কোচের হাত ধরে নিজেকে তৈরি করেন তিনি। পা রাখেন কিক বক্সিংয়ের জগতে। তারপর থেকেই বিভিন্ন রাজ্য স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পদক জয় শুরু হয় দীপান্বেষের। তাঁর এই সাফল্যে পরিজনদের পাশাপাশি প্রতিবেশীরা এবং শিক্ষকরা সকলেই খুশি। পড়াশোনা করার সঙ্গে তাল মিলিয়ে তিনি যেভাবে খেলাধুলোয় এগিয়ে গিয়েছেন তা সত্যিই সকলের কাছে উদাহরণস্বরূপ।

বনোয়ারীলাল চৌধুরী