ঘটনার ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায় 

Road Construction Clash: রাস্তা তৈরি নিয়ে বিবাদে জড়াল শাসকদলের দুই পক্ষ, সিঙ্গুরে চ্যালা কাঠ নিয়ে তাড়া করারর ভিডিও ভাইরাল

হুগলি: গ্রামের রাস্তা তৈরি নিয়ে দুই পক্ষের বিবাদ। আর তাতেঈ মহিলাকে রাস্তায় ফেলে চলল বেদম মারধর। সেই ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। গোটা ঘটনায় ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে হুগলির সিঙ্গুরে।

রাস্তা তৈরি নিয়ে বিবাদের জেরে মারামারির এই ঘটনায় যিনি মার খেয়েছেন আর যারা মেরেছে সকলেই শাসক দলের পঞ্চায়েতের সদস্য। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সিঙ্গুরের বেড়াবেড়ি গ্রাম পঞ্চায়েতের দক্ষিণপাড়ায় একটি রাস্তা তৈরি নিয়ে সমস্যা দেখা দেয়। গ্রামের সাঁতরা পরিবারের বাড়ির গা ঘেঁসে প্রায় পাঁচ ফুট চওড়া ও ৪০০ ফুট লম্বা একটি ঢালাই রাস্তা নির্মাণ করার সিদ্ধান্ত নেওয়া হয় পঞ্চায়েতের পক্ষ থেকে। তাতে বাধা দেয় ওই পরিবার।বাড়ির গা ঘেঁসে থাকা ড্রেনের উপর দিয়ে রাস্তা করায় আপত্তি জানায় তারা।

আর‌ও পড়ুন: আজও প্রদীপের টিমটিমে আলোই ভরসা! বিদ্যুতের অভাবে এই গ্রামে পড়াশোনা লাটে উঠেছে

পাল্টা পঞ্চায়েত অভিযোগ করে, তাদের জায়গা দখল করে আছে পরিবারটি। সোমবার রাস্তা তৈরির কাজ শুরু করতে গেলে ঝামেলা বাঁধে। ঘটনাস্থলে হাজির হয় বেরাবেরি পঞ্চায়েতের প্রধান ঝুমা সর্দার সহ স্থানীয় তৃণমূল সদস্যরা। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন সিঙ্গুর ব্লক তৃণমূলের সভাপতি আনন্দ মোহন ঘোষ’ও। তাঁদের সঙ্গে বচসা চলার সময় আনন্দ মোহন ঘোষকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয় বলে অভিযোগ। এরপর কাটারি নিয়ে তাড়া করা হয়। সেই ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।পাশাপাশি আরও একটি ভিডিও ভাইরাল হয়।সেখানে দেখা যাচ্ছে যুবতী সীমা সাঁতরাকে রাস্তায় ফেলে টানতে টানতে নিয়ে গিয়ে চ্যালা কাঠ দিয়ে মারা হচ্ছে! মারধোর করা হয় ওই যুবতীর বাবা কাশীনাথ সাঁতরাকেও।

দুজনই আহত অবস্থায় শ্রীরামপুরের একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি আছেন। প্রভাত সাঁতরার অভিযোগ, কোর্টে মামলা হয়েছিল।পুলিশ সময় দিয়েছিল রবিবার বিষয়টি নিয়ে আলোচনা করে তারা সমস্যা মেটাবে বলে। তার আগেই জোর করে পঞ্চায়েত রাস্তা তৈরীর চেষ্টা করে। সিঙ্গুরের বেড়াবেড়ি পঞ্চায়েতের এই ঘটনায় যদিও কোন‌ও পক্ষই থানায় অভিযোগ দায়ের করেনি বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

রাহী হালদার