পুরুলিয়ার আবহাওয়া

Rain forecast: পুরুলিয়া-সহ তিন জেলায় প্রবল ঝড়বৃষ্টি, কী পূর্বাভাস উত্তরবঙ্গে?

পুরুলিয়া : দক্ষিণের প্রায় প্রত্যেকটি জেলায় সারাদিন ধরে বৃষ্টি চলছে। সকাল থেকে রাত অবধি চলেছে বর্ষণ। টানা বৃষ্টি চলছে জেলায়। দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বর্ষণ হতে পারে জেলা পুরুলিয়ায়।

ইতিমধ্যেই পুরুলিয়ায় হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। এই দিন পুরুলিয়ায় সর্বোচ্চ তাপমাত্রার থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রার পারদ থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াস বলে জানা গিয়েছে হাওয়া অফিস সূত্রে। টানা ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে গোটা জেলা জুড়ে। আবহাওয়া দফতর থেকে সতর্কতা জারি করায় কিছুটা হলেও আতঙ্কে রয়েছেন জেলার মানুষ। আগামী এক থেকে দু’-দিন আবহাওয়া এই রকমই থাকবে।

আরও পড়ুুন: এক কামড়েই ‘ছবি’! বিশ্বের সবচেয়ে বিষাক্ত গাছ, বিষক্রিয়ায় হার মানবে অনেক সাপও

দক্ষিণের জেলাগুলির মধ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে তিন জেলায়। ‌শুধুমাত্র পুরুলিয়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এছাড়া কলকাতা, হাওড়া, হুগলি-সহ ১২টি জেলার অধিকাংশ জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

উত্তরের জেলাগুলিতে আপাতত বহাল রয়েছে বৃষ্টি। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা কমেছে উত্তরে। ‌টানা ভারী বৃষ্টি হতে দেখা যাচ্ছে না উত্তরের জেলাগুলিতে। দার্জিলিং, কালিম্পং , জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টি হতে দেখা যাচ্ছে।

আরও পড়ুন: নাক দিয়ে নয়, সাপ শরীরের কোন অঙ্গ নিয়ে গন্ধ পায় জানেন?

আগামী ২৪ ঘণ্টায় উত্তর বঙ্গোপসাগরে ৪০-৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। উত্তাল হতে পারে সমুদ্র, মৎসজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সতর্কতা জারি করা হয়েছে তিন জেলায়।