আরও জল ছাড়ল ডিভিসি।

DVC Water discharge: মাইথন, পাঞ্চেত থেকে বিপুল পরিমাণে জল ছাড়ল ডিভিসি, বন্যার আশঙ্কায় কাঁপছেন বাসিন্দারা

পশ্চিম বর্ধমান: দক্ষিণবঙ্গে টানা চলছে ভারী বৃষ্টি। এই বৃষ্টির জেরে পূর্ণ হয়ে রয়েছে মাইথন, পাঞ্চেত-সহ একাধিক জলাধার। তাই শুক্র এবং শনিবারের পরে রবিবারও মাইথন এবং পাঞ্চেত থেকে বিপুল পরিমাণে জল ছাড়ার কথা জানাল ডিভিসি।

ডিভিসি সূত্রে খবর রবিবার বিপুল পরিমাণে জল ছাড়া হয়েছে পাঞ্চেত জলাধার থেকে। অল্প পরিমাণে জল ছাড়া হয়েছে মাইথন থেকেও। এর মধ্যে পাঞ্চেত থেকে ছাড়া হয়েছে ১,১৪,০০ কিউসেক জল। পাশাপাশি মাইথন থেকে ছাড়া হয়েছে ৬০০০ কিউসেক জল। দামোদর এই দু’টি নদী থেকে বিপুল পরিমাণে জল ছাড়ার জেলে প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে একাধিক এলাকা ঘিরে।

আরও পড়ুন: মাত্র কয়েক মিনিটের টর্নেডোর মতো ভয়াল ঝড়! লন্ডভন্ড হুগলির একের পর এক গ্রাম

প্রসঙ্গত, শুক্রবারে ২০ হাজার কিউসেকের বেশি জল ছাড়া হয়েছিল দুর্গাপুর ব্যারেজ থেকে। যখন দুর্গাপুর, আসানসোল সহ বিভিন্ন এলাকা ভারী বৃষ্টির ফলে জলের তলায়, তখন এই জল ছাড়া চিন্তা বাড়িয়েছিল মানুষের।

আরও পড়ুন: ১৪ লাখের চাকরি, ৬০০ বর্গ গজ জমি… বড় পুরস্কার পাচ্ছেন সিরাজ, কে দিচ্ছে জানেন?

শনিবারও বিপুল পরিমাণে জল ছাড়া হয় মাইথন এবং পাঞ্চেত থেকে। শনিবার মাইথন এবং পাঞ্চেত জলাধার মিলিয়ে মোট ৪৮ হাজার কিউসেক জল ছাড়া হয়েছে। যার মধ্যে মাইথন জলাধার থেকে ছাড়া হয় ১২ হাজার কিউসেক জল। অন্যদিকে পাঞ্চেত জলধার থেকে মোট জল ছাড়ার পরিমাণ ছিল ৩৬ হাজার কিউসেক। টানা বৃষ্টির জেরে চাপ বাড়ছে জলাধারগুলিতে, সেই সঙ্গে অবনতি হচ্ছে বন্যা পরিস্থিতিরও।