স্কুলের পাশেই বড় গর্ত 

Parents Panic: স্কুলের পাশেই জল ভর্তি বড় বড় গর্ত, সন্তানদের নিয়ে আতঙ্কে অভিভাবকরা

মুর্শিদাবাদ: বিদ্যালয়ের পাশেই বড় গর্ত, সেই গর্তে থৈ থৈ করছে বৃষ্টির জল। এই গর্ত পেরিয়েই বিপজ্জনকভাবে ছোট ছোট পড়ুয়াদের যেতে হয় জল পান করতে ও মিড ডে মিলের খাবার খেতে। এমনই ছবি ধরা পড়ল মুর্শিদাবাদের ফরাক্কা ব্লকের বাহাদুরপুর পঞ্চায়েতের অন্তর্গত ৯০ নম্বর তালিপুর প্রাথমিক বিদ্যালয়ে। এই বিদ্যালয়ে মোট পড়ুয়ার সংখ্যা ১৫১ জন।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ফরাক্কার তালিপুর প্রাথমিক বিদ্যালয়ের উপর নির্ভর করে থাকে এলাকার পড়ুয়ারা। গত কয়েক মাস আগেই বিদ্যালয়ের পাশে নতুন একটি ঘর তৈরি করার জন্য এই গর্ত করা হয়। যদিও গত কয়েক মাস ধরেই সেই কাজ বন্ধ হয়ে পড়ে রয়েছে। বিদ্যালয়ের ছোট ছোট পড়ুয়ারা এই গর্তের পাশেই খেলাধুলো করে। গর্ত পার করে জল খেতে ও মিড ডে মিলের খাবার খেতে যায়। ফলে যে কোনও সময় দুর্ঘটনা ঘটে যেতে পারে অভিভাবকদের আশঙ্কা।

আর‌ও পড়ুন: জলে ডুবে মন্দির, দুই ভক্তের কাঁধে চেপে পুজো করতে আসছেন পুরোহিত!

এই পরিস্থিতিতে অভিভাবকদের প্রশ্ন, কোন‌ওরকমের দুর্ঘটনা ঘটলে তার দায়ী কে নেবে? বিদ্যালয় কর্তৃপক্ষ ও প্রশাসনের ভূমিকা নিয়ে ক্ষোভ তৈরি হয়েছে সকলের মনে। যদিও বিদ্যালয় কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, গত কয়েক মাস আগে নতুন ঘর করার জন্যই এই গর্ত করা হয়েছিল। তারপর থেকে কোন‌ও কারণে কাজ বন্ধ হয়ে যায়। এই বিষয়ে বিডিও অফিসে জানানো হলেও এখনও পর্যন্ত কেন কাজ শুরু হয়নি তা জানা যায়নি।

কৌশিক অধিকারী