সীমান্তে রোগী স্থানান্তরিত করা হচ্ছে

Indian citizen in Bangladesh: বাংলাদেশে হোটেলের ছাদ থেকে ঝাঁপ ভারতীয়ের, আহতদের প্রাণ বাঁচাতে খুলল সীমান্ত

উত্তর ২৪ পরগনা: সরকার পতনের পরেও অশান্তির পরিস্থিতি বাংলাদেশে। এই পরিস্থিতিতে ভারত-বাংলাদেশ সীমান্তগুলিতে জারি করা হয়েছে লাল সতর্কতা। সীমান্তে অতিরিক্ত সতর্ক নিরাপত্তারক্ষীরা।

বাংলাদেশ উত্তপ্ত পরিস্থিতির মাঝেই যশোরের একটি হোটেলে ছিলেন অসমের ব্যবসায়ী দুই ভাই রবিউল ইসলাম ও শাহিদ আলি। গতকাল রাতে সেই হোটেলেই অগ্নি সংযোগের ঘটনা ঘটে। প্রাণ বাঁচাতে শাহিদ আলি উঁচু ছাদের থেকে ঝাঁপ দিয়ে পড়েন নিচে, তাতেই পা ভেঙে গিয়েছে তার বলে জানা যায়।

আরও পড়ুন: ১৪ লাখের চাকরি, ৬০০ বর্গ গজ জমি… বড় পুরস্কার পাচ্ছেন সিরাজ, কে দিচ্ছে জানেন?

ভাইকে কোনও রকমে উদ্ধার করে প্রাণে বাঁচিয়ে প্রাথমিক চিকিৎসা করে বেনাপোল সীমান্তে নিয়ে এসে পৌঁছন দাদা। তবে দাদা রবিউলেরও আগুন লেগে ঘাড়ের মাংস পুড়ে গিয়েছে বলেও জানা গিয়েছে। এখনও যেন সেই আতঙ্ক তাদের চোখে মুখে স্পষ্ট।

আরও পড়ুন: বাসের সঙ্গে মুখোমুখি ধাক্কা গাড়ির! মুহূর্তে হাহাকার, চলে গেল ৭টি প্রাণ, আহত বহু

চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসতে চেয়ে এম্বুলেন্স করে সীমান্তে আসেন তারা। পরিস্থিতি খতিয়ে দেখে মানবিকতার দিক থেকে দু’দেশের সীমান্ত খুলে দেওয়া হয়। সেখানেই দেখা যায় বাংলাদেশের অ্যাম্বুল্যান্সে করে আনা ওই রোগীকে ভারতের অ্যাম্বুলেন্সের স্থানান্তরিত করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যেতে। এক দিকে বাংলাদেশে হানাহানি, তাণ্ডবের চিত্র সোশ্যাল মিডিয়াতে ফুটে উঠলেও, বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে এমন মানবিকতার ছবি অবশ্য বিরল। সকলেই এখন চাইছেন দ্রুত শান্তি ফিরুক প্রতিবেশী দেশে।