সেতুর বসে যাওয়া অংশ।

West Bardhaman News : বহু পুরানো সেতুর বড় অংশ বসে গিয়েছে, দেখা দিয়েছে ফাটল! ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন সবাই

কাঁকসা, পশ্চিম বর্ধমান : বিগত কয়েক বছর ধরেই বেহাল অবস্থা কুনুর নদীর সেতুর। গত বছর বর্ষার সময়ে রাস্তা বন্ধ রেখে হয়েছিল মেরামতের কাজ। কিন্তু চলতি বর্ষাতে ফিরে এল সেই একই ছবি। উল্লেখ্য, গত কয়েক মাস ধরে আরও বেহাল অবস্থায় হয়েছে কাঁকসার দোমরা ও পিয়ারিগঞ্জ গ্রামের মধ্যবর্তী এলাকার অবস্থিত কুনুর নদীর এই সেতুটির।

ব্রিজের বিভিন্ন জায়গায় ফাটল দেখা দিয়েছে। ব্রিজের দুই ধারের অংশ অনেকটাই নিচে নেমে যায়। জানা গিয়েছে, গত ৫ বছর আগে ওই ব্রিজের দুই পাশের অংশ লোহার খাঁচা দিয়ে উঁচু করা হয়েছিল। কিন্তু বর্তমানে ব্রিজের ফের সেই সমস্ত জায়গা নীচে নেমে গিয়েছে। একইসঙ্গে সেতুর বিভিন্ন জায়গায় ফাটল দেখা দিয়েছে।

আরও পড়ুন : হঠাৎ বাঁকুড়ার সঙ্গে দূরত্ব বেড়ে গেল আসানসোলের! ব্যাপারটা কী?

প্রসঙ্গত, পানাগড় মোড়গ্রাম রাজ্য সড়কের ওপর ব্রিটিশ আমলে তৈরি এই ব্রিজ দক্ষিণবঙ্গের সঙ্গে উত্তরবঙ্গের যোগাযোগের অন্যতম মাধ্যম। স্থানীয়দের অভিযোগ, মাঝেমধ্যেই ব্রিজে ফাটল দেখা দেয়। মেরামত করে পুনরায় চলাচল করে যানবাহন। এলাকার মানুষ বলছেন, যেভাবে সেতুটি বারবার বেহাল হয়ে পড়ছে, তাতে স্থায়ী সমাধানের জন্য নতুন একটি ব্রিজের প্রয়োজন।রাজ্য সড়কের এই সেতুর ওপর দিয়ে প্রতিদিন ভারী যানবাহন চলাচল করে। পাশাপাশি পানাগড় থেকে বীরভূম ও উত্তরবঙ্গ যাওয়ার যাত্রীবাহী বাস এই ব্রিজের ওপর দিয়েই চলাচল করে।

আরও পড়ুন : খনি অঞ্চলে সেই পুরানো সমস্যা, আতঙ্কে দিন কাটাচ্ছেন স্থানীয়রা

কিন্তু ব্রিজের বর্তমান যা অবস্থা, তাতে যেকোনও মুহূর্তে ওই সেতু ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা করছেন অনেকে। সেতু ভেঙে বড়সড় দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা। অন্যদিকে, এই সেতু ভেঙে পড়লে উত্তরের সঙ্গে দক্ষিণবঙ্গের সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে।

আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F 

তাই দ্রুত বিকল্প সেতু নির্মাণ ও বর্তমান সেতুটির মেরামতের দাবি উঠেছে।

নয়ন ঘোষ