রাখি দেখতে ব্যস্ত ক্রেতা

Trending Rakhi 2024: রাম মন্দির রাখি বাজার কাঁপাচ্ছে, কত দাম জানেন?

কোচবিহার: ইতিমধ্যেই রাখির প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে জেলায় জেলায়। বাজারের বিভিন্ন দোকানে রকমারি রাখি তোলা হয়েছে। ক্রেতারাও এই রাখিগুলি কিনতে শুরু করেছেন। তবে প্রতি বছর রাখির বাজারের বেশ কিছু ট্রেন্ডিং রাখি দেখতে পাওয়া যায়। যেই রাখিগুলি সকলের নজর আকর্ষণ করে থাকে। এই বছরেও এমন দুটি রাখি রয়েছে। যা ইতিমধ্যেই বাজারে রাখি কিনতে আসা ক্রেতাদের নজর আকর্ষণ করছে। এই দুটি রাখির একটির দাম ৮০ টাকা এবং অপরটির দাম ১২০ টাকা। এই দামেই খুচরো বিক্রি করা হচ্ছে এই দুই রাখি।

কোচবিহার ভবানীগঞ্জ বাজারের রাখি বিক্রেতা বিশ্বজিৎ বনিক জানান, সাধারণভাবে রাখির দাম শুরু হয়েছে ১০ টাকা থেকে। সর্বোচ্চ দামের রাখি হল ১২০ টাকার, যেটা এবার ট্রেন্ডিং রাখি। বাজারে এবার রাম মন্দির রাখি বেশ চলছে। একটি রাখির নাম রাম দরবার। যা ভাই ও বোনের একসঙ্গে দুটি রাখির একটি সেট। এই রাখি ৮০ টাকা থেকে ৯০ টাকা দামের মধ্যে পাওয়া যাচ্ছে। এছাড়া ১২০ টাকার রয়েছে রাম মন্দিরের একটি সুন্দর রাখি।

আর‌ও পড়ুন: বাংলাদেশ থেকে অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে স্মার্ট ফেন্সিং, বিশেষত্ব কী জানেন?

বাজারে রাখি কিনতে আসা ক্রেতা বিকাশ পাল জানান, জেলার এই বাজারে রাখির বেশ কিছুটা সময় আগে থেকেই রকমারি রাখি উঠতে শুরু করেছে। আর সেগুলির মধ্যেই জেলার মানুষের কোন এক রাখি দারুণ পছন্দের হয়। তখন সেই রাখি ট্রেন্ডিং হয়ে পড়ে। তবে আরও বেশ কিছু রাখি রয়েছে যা দীর্ঘ সময় ধরে পছন্দ করে বহু মানুষ। ব্রেসলেট রাখি, বাচ্চাদের বিভিন্ন কার্টুনের রাখি সব সময়ের জন্য বাজারে ভাল পরিমাণ বিক্রি হয়ে থাকে। তবে ট্রেন্ডিং রাখিগুলি দেখতে নতুনের মধ্যে অনেকটাই আকর্ষণীয় হয়ে থাকে।

জেলা কোচবিহারের সদর শহরের এই বাজারে বেশ কিছু পাইকারি বিক্রেতা রয়েছেন। এই বিক্রেতারা এই ট্রেন্ডিং রাখি প্রচুর পরিমাণে অর্ডার পাচ্ছেন। জেলার বিভিন্ন এলাকার খুচরো বিক্রেতারা প্রতিনিয়ত এই রাখি নিচ্ছেন অনেকটা পরিমাণে। যদিও রাখি পূর্ণিমার এখনও কয়েকদিন বাকি রয়েছে। তবুও বাজারের দোকানগুলিতে বিক্রি চলছে রমরমিয়ে। আবহাওয়ার খামখেয়ালীপনা থাকলেও সেই বাধা উপেক্ষা করেই ক্রেতারা ভিড় করছেন রাখির দোকানে।

সার্থক পণ্ডিত