RG Kar murder case update: আরজি করের ঘটনায় সোমবার বড় দাবি পেশ করল চিকিৎসকদের সংগঠন, কী পদক্ষেপ তাঁদের?

কলকাতা: আরজি করে চিকিৎসক নির্যাতন এবং খুনের ঘটনায় সোমবার একগুচ্ছ দাবি জানিয়েছে আরজি কর রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন। শুধু তাই নয়, কলকাতার পুলিশ কমিশনারকে ক্ষমা চাইতে হবে, সোমবার তাঁরা এমন দাবিও তুলেছেন।

আগের মতোই জুনিয়র ডাক্তারের ধর্ষণ এবং খুনের ঘটনা নিয়ে আরজি করের রেসিডেন্ট চিকিৎসকরা বিচারবিভাগীয় তদন্তে অনড় রয়েছেন। সেই সঙ্গে আরজি করের হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যাঁরা যুক্ত ছিলেন তাঁদের পদত্যাগ গ্রহণ করে লিখিত দিতে হবে এবং  এই এদের কাউকে অন্য কোথাও বহাল করা যাবে না, এমন দাবিও তুলেছে আরজি কর রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন।

আরও পড়ুন: প্রেমিকাকে নিয়ে পলাতক ভাই, দিদিকে গণধর্ষণ তরুণীর পরিবারের! অভিযোগ রেকর্ড করা হয় দৃশ্য

সেই সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষকে তরফে লিখিত ক্ষমা চাইতে হবে, শনিবার আন্দোলনকারীদের নিগ্রহের জন্য ক্ষমা চাইতে হবে পুলিশ কমিশনারকেও, এমনই দাবি জানিয়েছে আরজি করের চিকিৎসক সংগঠন। নির্যাতিতার পরিবারতে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে এবং পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করতে হবে, এই দাবিও সোমবার তুলেছেন আন্দোলনরত চিকিৎসকরা।

আরও পড়ুন: আরজি করের ঘটনায় সিবিআই তদন্তের দাবিতে জনস্বার্থ মামলা হাই কোর্টে, কবে শুনানি?

দাবি না মানা পর্যন্ত জরুরি পরিষেবা-সহ সব ধরনের পরিষেবা অনির্দিষ্ট কালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রসঙ্গত, সোমবার নির্যাতিতার সোদপুরের বাড়িতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী এদিন প্রায় ৪৫ মিনিট নিহত চিকিৎসকের সোদপুরের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। সেই সময় উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েলও।

পরিবারের সঙ্গে কথা বলে বেরিয়ে এসে মুখ্যমন্ত্রী বলেন, “যে জড়িত থাক তাকে দ্রুত শাস্তি দিতে হবে। আমরা চাই এই কেসটা ফাস্ট ট্র্যাক কোর্টে হোক। আমরা এটাতে ফাঁসির দাবি জানাব। ওখানে নার্সরা ছিল। কী করে এই ঘটনা ঘটল বুঝতে পারছি না। পুলিশকেও বলেছি। ওর বাবা-মাও বলছে ভিতরের কেউ আছে। আমি পুলিশকে বলেছি দেখতে”।