WhatsApp এখন ভেরিফায়েড ব্যাজগুলি সবুজ থেকে নীলে পরিবর্তন করছে

WhatsApp: বদলে যাচ্ছে WhatsApp! হঠাৎ আবার হলটা কী? কারণ জানলে আপনিও চমকে যাবেন

WhatsApp ইন্টারফেসে আরেকটি পরিবর্তনের পরিকল্পনা করছে। মেসেজিং অ্যাপটি বিজনেস এবং চ্যানেলগুলির জন্য একটি নীল চেকমার্ক দিয়ে বর্তমান সবুজ ব্যাজটিকে প্রতিস্থাপন করে তার ভেরিফায়েড সিস্টেমকে আপগ্রেড করতে তৈরি হয়েছে৷ এই পরিবর্তনটি মেটার বৃহত্তর কৌশলের সঙ্গে সারিবদ্ধ, যাতে ব্যবহারকারীর আস্থা এবং সত্যতা বৃদ্ধি করে Instagram, X এবং Facebook সহ তার প্ল্যাটফর্ম জুড়ে ভেরিফায়েড অ্যাকাউন্টগুলির ভিজ্যুয়াল চেহারা দেওয়া যায়।

WhatsApp এখন iOS ব্যবহারকারীদের নতুন চেকমার্কের সঙ্গে পরীক্ষা করার সুযোগ দিচ্ছে বলে মনে হচ্ছে, যা ইতিমধ্যে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উপলব্ধ রয়েছে। ইতিমধ্যে, WhatsApp ট্র্যাকার WABetaInfo রিপোর্ট করেছে যে, মেটা-র ভিজ্যুয়াল ব্র্যান্ডিংয়ের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে সারিবদ্ধ করার জন্য মেসেজিং অ্যাপ চ্যানেল এবং ব্যবসা যাচাইয়ের জন্য একটি নীল চেকমার্কে স্যুইচ করেছে। এই আপডেটটি পুরনো সবুজ ব্যাজকে প্রতিস্থাপন করে, প্ল্যাটফর্ম জুড়ে আরও একীভূত চেহারা প্রদান করে এবং ব্যবহারকারীর আস্থা বাড়ায়। নীল চেকমার্ক ব্যবহারকারীদের সম্ভাব্য ছদ্মবেশ থেকে রক্ষা করে এবং ভেরিফায়েড ব্যবসা ও চ্যানেলের সঙ্গে নিরাপদ মিথস্ক্রিয়া সহজতর করে সত্যতা নিশ্চিত করে।

আরও পড়ুন- বিরাট ক্ষতিকর…! ‘তেলাপিয়া’ মাছ-ই ডেকে আনছে ভয়ঙ্কর বিপদ, যা বলছেন গবেষকরা, শুনলে আঁতকে উঠবেন

WhatsApp, ফেসবুক এবং ইনস্টাগ্রামের মতো মেটা প্ল্যাটফর্ম জুড়ে একটি সামঞ্জস্যপূর্ণ ভিজ্যুয়াল পরিচয় ব্যবহার করে ব্যবহারকারীরা সহজেই ভেরিফায়েড অ্যাকাউন্টগুলি সনাক্ত করতে পারে, যা তাদের বিশ্বাস এবং পরিচিতি প্রচার করে। এই অভিন্ন কৌশলটি ব্র্যান্ডের স্বীকৃতি উন্নত করে, ব্যবহারকারীদের আসল অ্যাকাউন্টগুলি সনাক্ত করতে এবং আত্মবিশ্বাসের সঙ্গে জড়িত হতে দেয়। আপাতত, বৈশিষ্ট্যটি কেবলমাত্র সেই ব্যবহারকারীদের জন্য উপলব্ধ, যারা TestFlight অ্যাপ থেকে iOS-এর জন্য WhatsApp বিটা-এর সাম্প্রতিকতম সংস্করণগুলি ইনস্টল করেছে, তবে এটি আগামী সপ্তাহগুলিতে আরও বেশি লোকের কাছে উপলব্ধ করা হবে।

আরও পড়ুন-  বলুন তো, স্ত্রী-রা কি রাখি পড়াতে পারেন স্বামীকে? ৯৯ শতাংশই ‘এই’ ভুলটা করেন, আপনিও কি তাই করছেন? আজই শুধরে নিন…

এই পদক্ষেপটি মেটা ভেরিফায়েড প্রতিক্রিয়া হিসাবেও দেখা যেতে পারে। এই টুলস ফেসবুক প্রধান মার্ক জুকারবার্গ দুই মাস আগে প্রকাশ করেছেন এবং এখন নির্দিষ্ট বাজারে নির্বাচিত ব্যবসার জন্য উপলব্ধ। মেটা জুন মাসে WhatsApp সহ সমস্ত প্ল্যাটফর্মের জন্য মেটা এআই চালু করেছে। কোম্পানি জানিয়েছে যে, তাদের মেটা এআই ব্যবহারকারীদের রুটিন কার্যকলাপ, শেখার যা কিছু এবং সৃজনশীল কার্যকলাপে সহায়তা করতে পারে। মেটা এআই, যা বিগত বছরের মেটা কানেক্টে প্রথম উন্মোচিত হয়েছিল এবং সাম্প্রতিকতম লামা ৩ প্রযুক্তি দ্বারা চালিত, এপ্রিল থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে এবং এখন ভারতীয় ব্যবহারকারীদের জন্য উপলব্ধ।