রাস্তায় শুয়ে মানুষ এবং ইনসেটে নোংরা ছবি

Cooch Behar News: বৃষ্টি মাথায় করে রাস্তায় রাত্রি যাপন, দুর্গন্ধে ও মশার তাণ্ডবে নাজেহাল রোগীর আত্মীয়রা

কোচবিহার: কোচবিহারের এমজেএন মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মাতৃমা বিভাগে প্রতিদিন বহু গর্ভবতী ভর্তি হন  চিকিৎসার জন্য। তাঁদের আত্মীয় পরিজনদের হাসপাতাল চত্বরেই থাকতে হয়। যে-কোনও সময় ডাক পড়ে রোগীর সঙ্গে দেখা করার জন্য। এই রোগীর আত্মীয়দের ভোগান্তির শেষ নেই। থাকতে হচ্ছে রাস্তায়। নানা প্রতিবন্ধকতাকে সঙ্গী করে রাতের অন্ধকারে নানা কষ্ট সহ্য করতে হচ্ছে।

মাতৃমা বিভাগে ভর্তি থাকা এক রোগীর আত্মীয় রঞ্জিত রায় জানান, ” বিভাগের ভিতর রোগীর আত্মীয়রা যখন-তখন প্রবেশ করতে পারেন না। রোগীর সঙ্গে দেখা করার জন্য যে-কোনও সময়ে ডাক দেওয়া হয় ভিতর থেকে। তাই বিভাগের সামনেই উপস্থিত থাকতে হয়। হাসপাতাল চত্বরে রোগীর আত্মীয়দের থাকার অনেক সমস্যা রয়েছে। হাসপাতালের নোংরা ফেলার জায়গা এই বিভাগের ঠিক সামনে। সেখান থেকে দুর্গন্ধ ছড়ায়। এছাড়া বৃষ্টি এবং মশার উপদ্রব লেগেই রয়েছে।”

আরেক রোগীর আত্মীয়া অনিতা রায় জানান, “রাতের অন্ধকারে রাত কাটাতে হচ্ছে। বহু মহিলারা রয়েছেন, নেই পুলিশি পাহারার ব্যবস্থা।”  আরেক রোগীর আত্মীয় নির্মল বর্মন জানান, “টানা ৯ দিন ধরে এই পরিস্থিতির মাঝেই রাত কাটাতে হচ্ছে। হাসপাতালের নোংরার দুর্গন্ধে শ্বাস নেওয়া কষ্টকর হয়ে পড়েছে।”

Sarthak Pandit