পুর নিগমের নতুন উদ্যোগ

Bangla Video: ‘সম্পর্ক’-এর বন্ধনে শিলিগুড়ি, জনসংযোগে নতুন প্রকল্প

শিলিগুড়ি: পুলিশ ও সাধারণ মানুষের সুসম্পর্ক তৈরি করতে শিলিগুড়ি পুরনিগমের নতুন পদক্ষেপ। চালু হতে চলেছে ‘সম্পর্ক’ প্রকল্প। শিলিগুড়ি শহরে ক্রমশ অপরাধমূলক কর্মকাণ্ড বেড়ে চলেছে। তা রুখতে এবার পুরনিগমের উদ্যোগে শহরের বিভিন্ন জায়গায় সাধারণ মানুষের সঙ্গে কথা বলতে পৌঁছবে পুলিশ ও পুরনিগমের আধিকারিকরা। মূলত শিলিগুড়ি বোরো ভিত্তিক ওয়ার্ডের বিভিন্ন জায়গায় গিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বলবে পুলিশ এবং পুরনিগম। এরপর সাধারণ মানুষের অভিযোগের ভিত্তিতে আইনি পদক্ষেপ নেবেন বলে জানান মেয়র।

উল্লেখ্য, শিলিগুড়ির পুলিশ কমিশনার থাকাকালীন গৌরব শর্মা শুরু করেছিলেন ‘পাড়া মিটিং’। পাড়ায় কী সমস্যা হচ্ছে, কোথায় মাদকের কারবার হচ্ছে, কোথায় চুরি হচ্ছে তা জানতেই মূলত এই উদ্যোগ নেওয়া হয়েছিল। কিন্তু গৌরব শর্মার বদলি হওয়ার পর ‘পাড়া মিটিং’ বিষয়টি ধীরে ধীরে ধামাচাপা পড়ে যায়। সেই উদ্যোগকেই এবার ঘষেমেজে নতুন নামে আনতে চলেছে শিলিগুড়ি পুরনিগম ও মেট্রোপলিটান পুলিশ। এবার থেকে বরো ভিত্তিক সাধারণ মানুষের সঙ্গে সামনাসামনি আলোচনা করবে পুলিশ। কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘সম্পর্ক’।

আর‌ও পড়ুন: নেশামুক্ত ভারত গড়তে সাইকেলে কেদারনাথ যাত্রা

আজ, ৩ নম্বর বরোর কলেজপাড়া থেকেই এই কর্মসূচি শুরু হবে বলে জানিয়েছেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব। তাঁর বক্তব্য, পাড়ায় পাড়ায় বহিরাগতদের অত্যাচার বাড়ছে। মাদকের আসরও বাড়ছে। তাই পুলিশের সঙ্গে সাধারণ মানুষের মাসে অন্তত একবার নয়ত সপ্তাহে একবার আলোচনা প্রয়োজন। আজ আমি নিজে থাকব ওই বৈঠকে। থাকবেন পুলিশের পদস্থ কর্তারাও। শহরের প্রতিটি বরো এলাকাতেই প্রথমে মাসে একদিন করে এই সম্পর্ক অভিযান হবে।

অনির্বাণ রায়