বারুইপুর হাসপাতালে  কড়া পদক্ষেপ 

RG Kar Incident: আরজি কর কাণ্ডের প্রভাব, রাতে জেলার হাসপাতালে পুলিশ কর্তাদের টহল, সিভিক নিয়ে নির্দেশ

দক্ষিণ ২৪ পরগনা: আরজি কর কাণ্ডের পর জেলার হাসপাতালগুলিতে রাত্রিকালীন নজরদারি বাড়াল প্রশাসন। বারুইপুর পুলিস জেলার অন্তর্গত সব সরকারি হাসপাতালে রাতে বাড়তি নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে। এমনই নির্দেশ এসেছে এই পুলিশ জেলার অন্তর্গত প্রতিটি থানার কাছে। সেখানে বলা হয়েছে থানার ওসি থেকে আইসি’কে হাসপাতালগুলিতে নিয়মিত রাতে ভিজিট করতে হবে।

রাত্রিকালীন নজরদারির এই নির্দেশিকায় সিভিক ভলেন্টিয়ারদের জন্য নির্দিষ্ট কিছু নির্দেশ উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে, দায়িত্বরত সিভিক ভলান্টিয়ারদের নির্দিষ্ট পোশাক পরেই ডিউটি করতে হবে। এই প্রসঙ্গে বারুইপুর পুলিস জেলার এক আধিকারিক বলেন, নিরাপত্তাতে কোনও গা ছাড়া মনোভাব বরদাস্ত করা হবে না। প্রতি হাসপাতালের সুপার, অতিরিক্ত সুপার, থানার আইসি, ওসিদের নিয়ে দ্রুত একটি মিটিং ডাকা হবে হাসপাতালের নিরাপত্তার ব্যাপারে।

আর‌ও পড়ুন: ভুট্টার খোসার রাখি! দাম মাত্র ১০ টাকা

বারুইপুর পুলিশ জেলা সূত্রে জানা গিয়েছে, সরকারি হাসপাতালে রাতে রোগীর আত্মীয় ছাড়া বেআইনি জমায়েত হলে পুলিস কড়া পদক্ষেপ নেবে। পুলিসের নজরদারি কেমন চলছে তা দেখা হবে জেলা অফিস থেকে। এক পুলিস আধিকারিক বলেন, মহিলা উইনার্স টিমও কলেজ, স্কুল, হাসপাতাল চত্বরে থাকবে নিরাপত্তার কাজে। হাসপাতালে রাতে অ্যাম্বুলেন্স ছাড়া অন্য কোনও গাড়িচালক থাকলে তা হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিসকে আগাম জানাতে হবে। সব মিলিয়ে সরকারি হাসপাতালে আঁটোসাঁটো নিরাপত্তার ব্যাপারে জোর দিচ্ছে বারুইপুর পুলিস জেলা।

সুমন সাহা