অসিনাথ সরেন

Father Life Sentence: দ্বিতীয়বার মেয়ে হওয়ায় ১৬ দিনের মাথায় কুয়োয় ফেলে মেরে ফেলে! ‘গুণধর’ বাবার শাস্তি

বাঁকুড়া: মাত্র ১৬ দিনের কন্যা সন্তানকে কুয়োর ফেলে দিয়েছিলেন গুণধর বাবা! সেই অভিযোগে বাবা অসীনাথ সোরেনের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল বাঁকুড়া জেলা আদালত। অপরাধের তিন বছর পর এই সাজা ঘোষণা করল আদালত। বুধবার বিচারক এই নির্দেশ দেন। তবে সাজা ঘোষণা হলেও যেন শান্তি পাচ্ছে না পরিবার।

দ্বিতীয়বারেও কন্যা সন্তান হওয়ার বিষয়টি মেনে নিতে পারেননি ছাতনার অসীনাথ সোরেন। ১৬ দিনের মেয়েকে কুয়োতে ফেলে দেন। তারপর দেহটি বের করে পুঁতে ফেলেন ধান জমিতে। বাড়ি ফিরে সদ্যোজাত মেয়েকে দেখতে না পেয়ে স্বামীকে প্রশ্ন করেছিলেন স্ত্রী সোহাগী সোরেন। কিন্তু কোনও উত্তর না দিয়ে‌ অসীনাথ এড়িয়ে যান। এমনকি স্ত্রী সোহাগী সোরেন ও বড় মেয়েকে সাত দিন ঘরে আটকে রাখেন। পরে সোহাগী বাপের বাড়িতে ফোন করলে তাঁরা এসে মেয়ে ও নাতনিকে উদ্ধার করেছিলেন।

আরও পড়ুন: সেজে উঠছে ২০০ বছরের পুরনো গোপালটুঙ্গী, জন্মাষ্টমীতে উপচে পড়বে ভক্তদের ভিড়

পরের দিনই ছাতনা থানায় অভিযোগ করেছিলেন সোহাগী সোরেন। পুলিশ তদন্তে নেমে আটক করে অসীনাথকে। নেওয়া হয় রিমান্ডে। সেখানেই জেরার চাপে সবকিছু স্বীকার করে নেয় এই গুণধর বাবা। ২০২১ সালের ডিসেম্বর মাস চার্জশিট জমা পড়ে এই কেসের।

মোট ১৮ জন সাক্ষীর মধ্যে ১৬ জন সাক্ষী কোর্টে এসেই বয়ান দেন। অবশেষে সেই মামলার সাজা ঘোষণা হল। ৩০২ ধারা অনুযায়ী যাবজ্জীবন কারাদণ্ড, সঙ্গে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয় অসীনাথ সোরেনের। তথ্য প্রমাণ লোপাটের অভিযোগে ২০১ ধারাতে পাঁচ বছরের কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা। শিশুর মামা দাদু লক্ষণ চন্দ্র টুডু বলেন, অসীনাথের যাবজ্জীবন হয়েছে। উপযুক্ত সাজা পেয়েছে। দ্বিতীয়বার মেয়ে হয়েছিল বলেই এমন কাজ করে সে। তবে বড় মেয়ের মাথার উপর থেকে ছাদ সরে গেল। তার খরচ এখন কে বহন করবে?

নীলাঞ্জন ব্যানার্জী