পুলিশের সঙ্গে বৈঠক স্বাস্থ্য কর্মীদের 

Nodal Officer: নিরাপত্তা নিশ্চিত করতে সব সরকারি হাসপাতালে এবার থেকে নোডাল অফিসার

মুর্শিদাবাদ: আরজি কর কাণ্ডের পর কর্মক্ষেত্রে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে চিকিৎসক থেকে স্বাস্থ্য কর্মীদের। নিরাপত্তার দাবিতে কর্মবিরতিতে সামিল হন জুনিয়র ডাক্তাররা। পথে নেমেছেন চিকিৎসক , স্বাস্থ্য কর্মী থেকে শুরু করে বহু সাধারণ মানুষ। তবে এবার কর্মক্ষেত্রে চিকিৎসক থেকে শুরু করে সকল স্বাস্থ্য কর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে আশ্বাস দিল কান্দি মহকুমা পুলিশ প্রশাসন। কান্দি মহকুমার ৫ টি ব্লকের বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীদের নিরাপত্তা বাড়ানো হবে বলে জানালেন প্রশাসনিক আধিকারিকেরা।

আরও পড়ুনঃ স্কুলড্রেসে ছাত্রীদের এমন প্রতিবাদ কল্পনাও করেনি কেউ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

মুর্শিদাবাদ জেলার কান্দি থানায় কান্দি মহকুমার সমস্ত ব্লকের বিএম‌ওএইচ, নার্স ও স্বাস্থ্য কর্মীদের নিয়ে বৈঠক করা হয়। সেখানে বিভিন্ন ব্লক থেকে আগত স্বাস্থ্য কর্মীরা তাঁদের অভাব, অভিযোগ জানান। উপস্থিত ছিলেন কান্দির এসডিপিও শারসেক আম্বরদার, কান্দি থানার আইসি মৃণাল সিনহা, বড়ঞা ব্লকের বিএম‌ওএইচ সৌমিক দাস সহ অন্যান্য চিকিৎসকরা।

কান্দির এসডিপিও শারশেক আম্বরদার জানান, প্রতিটা থানার একটি নিজেস্ব হেল্প লাইন নম্বর রয়েছে। যদি আপনারা সেখানে ফোন করেন তাহলে কেউ না কেউ অবশ্য‌ই তুলবে। এছাড়াও অতি শীঘ্রই সমস্ত হাসপাতালে নিরাপত্তার জন্য নোডাল অফিসার নিয়োগ করা হবে। তারা সমস্ত নিরাপত্তার দিক পরিচালনা করবেন। শুধু হাসপাতালে বা স্বাস্থ্য কেন্দ্রের নিরাপত্তায় নয়, ফিল্ডে কাজ করার সময়ও নিরাপত্তার দাবি জানিয়েছেন স্বাস্থ্য কর্মীরা।

কৌশিক অধিকারী